লকডাউন এখন তামাশা: মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর ভাষণে জাতি হতাশ- মির্জা ফখরুল

লকডাউন এখন তামাশায় পরিণত হয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকারের অযোগ্যতা এবং জবাবদিহিতা না থাকার কারণে লকডাউন সম্পূর্ণ অকার্যকর হয়ে পড়েছে।

রোববার (২৭ জুন) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ইতিমধ্যে সরকার ৭ দিনের জন্য আবারও লকডাউন কিংবা শাটডাউন ঘোষণা করেছে। যা এখন তামাশায় পরিণত হয়েছে। সাধারণ গরিব মানুষ, দিন আনে দিন খায় শ্রেণির মানুষের খাদ্যের ব্যবস্থা না করে অপ্রাতিষ্ঠানিক সেক্টরের শ্রমিক ও কর্মরত ব্যক্তিদের নগদ টাকা ট্রান্সফারের ব্যবস্থা না করে লকডাউন কখনই কার্যকর হতে পারে না।

দেশের সর্বত্র লুটপাটের মহোৎসব চলছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সুষ্ঠু নির্বাচনের উদ্যোগ না নিলে ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে বাংলাদেশ। জাতিকে বিভক্ত করে দেশের স্বাধীনতার মূল লক্ষ্যকে বিনষ্ট করা হয়েছে।

মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগের ভবিষ্যৎ ঘোরতর অমানিশায় নিমজ্জিত। এছাড়া খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো বলে জানিয়েছেন মির্জা ফখরুল।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

শেয়ার করুন