ঢাকা থেকে চট্টগ্রামে এসে অপহৃত যুবক উদ্ধার, আটক-২

ঢাকা থেকে চট্টগ্রামে এসে অপহৃত যুবক উদ্ধার, আটক-২

চট্টগ্রাম : ঢাকা থেকে মাদরাসায় ভর্তি হতে চট্টগ্রাম নগরীতে এসে অক্সিজেন এলাকা থেকে অপহরণের শিকার হয়েছে এক যুবক। খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে অপহৃতকে উদ্ধার করে। এ সময় দু’জনকে গ্রেফতার করা হলেও একজন পালিয়ে যায় বলে পুলিশ জানিয়েছে।

শনিবার (২৬ জুন) রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার আতুরার ডিপো এলাকার পেয়াজি গলিতে হাজী এমদাদের ভবনের চতুর্থ তলার একটি বাসায় অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়েছে।

আরো পড়ুন : হাটহাজারীতে সিএনজি চোর চক্রের ৪ সদস্য গ্রেফতার
আরো পড়ুন : অচিরেই চালু হচ্ছে বিটিভি’র শিক্ষা চ্যানেল: তথ্যমন্ত্রী

গ্রেফতার দু’জন হলো— রবিউল হোসেন (২৭) ও রাসেল প্রকাশ সুমন (২২)। তাদের কাছ থেকে শিহাবের টাকা ও আংটি এবং ছিনতাই করা ৭টি হাতঘড়ি, ৩টি মোবাইল সেট, ১টি ওয়াকিটকি ও চার্জার এবং ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, অপহরণের শিকার মো. শিহাব উদ্দিন (২৩) হাটহাজারীর ‘আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসা’য় ইফতা (মুফতি) বিভাগে ভর্তি হতে ঢাকা থেকে এসেছিলেন।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, শনিবার রাত সাড়ে ১২টার দিকে বাসে এসে শিহাব নগরীর অক্সিজেন মোড়ে নামেন। এরপর ২-৩ জন তাকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায়। পরে তার মোবাইল থেকে পরিবারের সদস্যদের ফোন করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

‘শিহাবের মামা মীর মুনীর হোসেনের কাছ থেকে বিষয়টি জানতে পেরে আমরা তথ্যপ্রযুক্তির সহায়তায় শিহাবের অবস্থান শনাক্ত করি। এরপর দ্রুততার সঙ্গে সেখানে অভিযান পরিচালনা করে দু’জনকে গ্রেফতার করি। গ্রেফতার দু’জন পেশাদার অপরাধী। তারা চুরি, ছিনতাই, অপহরণসহ বিভিন্ন ধরনের অপরাধে জড়িত’— বলেন ওসি কামরুজ্জামান।

ওসি আরও জানান, অপহরণকারীরা শিহাবকে জিম্মি করে তার বিকাশ অ্যাকাউন্ট থেকে নগদ ১৬ হাজার টাকা ও একটি স্বর্ণের আংটি নিয়ে নেয়।

শেয়ার করুন