বান্দরবানে সংস্কৃতিসেবীদের কল্যাণ ভাতা প্রদান

বান্দরবান : কোভিড-১৯ সংক্রমণজনিত কারণে সাময়িকভাবে কর্মহীন হয়ে পড়া সংস্কৃতিসেবীদের এককালীন আর্থিক সহায়তা ও মাসিক কল্যাণ ভাতা প্রদান করা হয়েছে।

সোমবার (২৮ জুন) বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলার কর্মহীন হয়ে পড়া সংস্কৃতিসেবীদের হাতে এককালীন এই আর্থিক সহায়তা প্রদান করেন।

এসময় বান্দরবান সদর উপজেলার ৮৮ জনকে ৫ হাজার টাকা করে মোট ৪ লক্ষ ৪০হাজার টাকা নগদ প্রদান করা হয়।

২০২০-২১ অর্থবছরের বান্দরবান সদর উপজেলার দুইজন অস্বচ্ছল সংস্কৃতিসেবীকে মাসিক ১৬শ টাকা হারে ও সাতজন অস্বচ্ছল সংস্কৃতিসেবীকে মাসিক ১২শ টাকা হারে সর্বমোট ১লক্ষ ৩৯ হাজার ২শ টাকার কল্যান ভাতাও প্রদান করা হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. লুৎফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাইফুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়েসুর রহমানসহ জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও সংস্কৃতিসেবীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের তথ্যমতে জানা যায়, বান্দরবান জেলা প্রশাসন থেকে লামা উপজেলার ৪জন এবং রুমা উপজেলার ২জন সংস্কৃতিসেবীকে কল্যান ভাতা প্রদান করার জন্য ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অনুকূলে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত বরাদ্দ ছাড় করা হয়েছে। এছাড়া লামা, আলীকদম, রোয়াংছড়ি ও রুমা উপজেলার ১২জন সংস্কৃতিসেবীকে আর্থিক সহায়তা প্রদান করার জন্য জেলা প্রশাসন থেকে সংশ্লিষ্ট উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা ও অর্থ উপ বরাদ্দ দেওয়া হয়েছে।