সড়ক ডাকাত দলের তিন সদস্য গ্রেফতার সীতাকুণ্ডে

সড়ক ডাকাত দলের তিন সদস্য গ্রেফতার সীতাকুণ্ডে

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : লোহার রড ছুড়ে দূরপাল্লার যানবাহনের চালককে বিভ্রান্ত করে ডাকাতির প্রস্তুতিকালে সীতাকুণ্ডের বাড়বকুণ্ডে তিন সক্রিয় রোড ডাকাত দলের সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ জুলাই) ভোররাতে ঢাকা-চট্টগ্রাম মহসড়কের ওভারব্রীজ সংলগ্ন বাড়বকুণ্ড উচ্চ বিদ্যালয় এর পিছন থেকে তাদের গ্রেফতার করা হয়।

আরো পড়ুন : লকডাউন ‘দেখতে’ ঘর থেকে বেড়িয়ে ২১জন আটক চট্টগ্রামে
আরো পড়ুন : লকডাউন বাস্তবায়নে চট্টগ্রামের ৭ প্রবেশ পথে চেকপোস্ট

গ্রেফতারকৃতরা হলো-বাড়বকুণ্ড ইউনিয়নের হাশেম নগর মসজিদের পাশের বাড়ির কাশেম মিস্ত্রীর ছেলে মো. জামাল হোসেন(২১), বাড়বকুণ্ড ৫নং ওয়ার্ডের চৌধুরীপাড়া (সন্দ্বীপ বাড়ী) মৃত আব্দুল হকের ছেলে মো. রমজান(২০), বাড়বকুণ্ডের হাতিলোটা (মাসুদের বাড়ী), মৃত আব্দুল সালামের ছেলে মো. আজিজুল হক(২২)।

জানা গেছে, ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও রডসহ ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। দুর থেকে রড নিক্ষেপ করে চালকদের বিভ্রান্তে ফেলে দিয়ে তারা দীর্ঘদিন ধরে ডাকাতি করে আসছিল।

সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বনিক এতে নেতৃত্বে। তিনি বলেন, উঠতি বয়সী ছেলেরা এতে জড়িয়ে পড়ছে।

বৃহস্পতিবার ভোররাতে যে তিন ডাকাত দলের সদস্যকে গ্রেফতার করা হয়েছে তাদের সকলের বয়স ২২ বছরের মধ্যে। মূলত এরা দুর থেকে ট্রাকের দিকে রড নিক্ষেপ করে থাকে। এসময় চালকরা গাড়ি নষ্ট হয়ে গেছে অথবা যন্ত্রাংশ খুলে গেছে মনে করে গাড়ি থামালেই ডাকাতরা গিয়ে হামলা চালায়। প্রথমেই ডাকাতরা গাড়ীর চাবি নিয়ে ফেলে। তারপর মারধর শুরু করে। এতে দুরদুরান্ত থেকে আসা নিরীহ চালকরা নিরুপায় হয়ে নগদ টাকা মোবাইল, মূল্যবান জিনিসপত্র দিয়ে কোনভাবে জীবন বাঁচিয়ে চলে যায়।

বৃহস্পতিবার থানা গারদে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতরা এসব তথ্য স্বীকার করেছে বলে জানান ওসি সুমন বনিক।

আটকদের বিরুদ্ধে মামলা রুজুপূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে।