জমি বিরোধ
হাটহাজারীতে প্রতিপক্ষের হামলায় আহত ৫

হাটহাজারীতে প্রতিপক্ষের হামলায় আহত ৫
আহত দিদারুল আলম ও শফিউল আলম। ছবি-নয়াবাংলা

চট্টগ্রাম (হাটহাজারী) : হাটহাজারীতে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ৫ জন আহত হয়েছেন।

রোববার (৪ জুলাই) দুপুরে উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের মন্দাকিনী আব্দুল মজিদ চৌধুরী বাড়িতে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, মৃত অলি আহম্মদের পুত্র মো. দিদারুল আলম (৬২), শফিউল আজম (৪৫), দিদারুল আলমের পুত্র আরমান (৩০), মৃত অলি আহম্মদের মেয়ে শান্তু আক্তার (৩৫) ও দিদারুল আলমের স্ত্রী রোকেয়া বেগম (৪৫)।

আরো পড়ুন : ‘স্বাস্থ্যমন্ত্রীর লজ্জা-শরম’ বলতে কিছু নেই’
আরো পড়ুন : এবার গুমানমর্দ্দনে আশ্রয়ণ প্রকল্পে ১ হাজার পোনা অবমুক্ত

এদেরমধ্যে দিদারুল আলম ও শফিউল আলমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের চমেক হাসাপাতালে পাঠানো হয়েছে। বাকিরা নাজিরহাট স্বাস্থ্যকমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

ঘটনার বিষয়ে আহত আরমান জানান, একই বাড়ির মৃত সৈয়দ আহম্মদের পরিবারের সাথে জমি নিয়ে বিরোধ চলছিল। গত ১৯ এপ্রিল তার পূত্র এরশাদ বহিরাগত ৫০/৬০ জন সন্ত্রাসি এনে আমাদের দেয়াল ভেঁঙ্গে দেয়। বাধা দিতে গেলে তারা আমাদের উপর হামলা চালায়। পরে চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করলে বিবাদি এরশাদ গ্রেপ্তার হয়ে গত সপ্তাহে জামিনে বের হন।

আজ রোববার পুলিশের এস আই প্রদীপ ঐ মামলার তদন্তে আসে। তিনি তদন্ত শেষে চলে গেলে এরশাদ, তার ভাই মোজাম্মেল (২৬), রবি (৩৫), ফয়জু (৩৮) সহ বহিরাগত ৭/৮ জন মিলে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আবারো হামলা চালায় বলেন তিনি।

হামলার সত্যতা স্বীকার করে হাটহাজারী মডেল থানার এস আই প্রদীপ জানান, ঘটনার পর আহতদের দেখতে নাজিরহাট স্বাস্থ্যকমপ্লেক্স গিয়েছি। সেখানে উভয় পক্ষের কয়েকজনকে আহতবস্থায় দেখেছি। তদন্তপূর্বক দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।