সরকার সাধারণ মানুষের সাথে তামাশা করেছে
হতদরিদ্র, প্রান্তিক মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করুন: শাহাদাত

সিএনজি চালকদের মাঝে ত্রাণ বিতরণ করছেন ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন বলেছেন, করোনা মহামারীতে সরকারের অপরিকল্পিত কর্মসূচির কারণে মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত, হতদরিদ্র প্রান্তিক মানুষগুলোর আজকে অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে। কষ্ট থাকা এই পরিবারগুলোকে সরকারের পক্ষ থেকে কোনো ধরনের, ত্রাণ সহযোগিতা না দেয়ার কারণে তারা আজকে মানবেতর জীবনযাপন করছে। শাটডাউনের নতুন কর্মসূচির মাধ্যমে তারা প্রমাণ করেছে, এতদিন লকডাউনের নামে তারা সাধারণ মানুষের সাথে তামাশা করেছে।

সোমবার (৫ জুলাই) দুপুরে শাটডাউন চলাকালে সিএনজি চালকদের মাঝে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন তিনি।

ডা. শাহাদাত হোসেন বলেন, সরকারের দুর্নীতি আজকে সারাদেশকে গ্রাস করেছে। দুর্নীতি-দুঃশাসন ও প্রশাসনের উদাসীনতা কারণে মজুদকারীরা জিনিসপত্রের দাম দ্বিগুণ হারে বাড়ছে। দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ ও মধ্যবিত্তের পরিবারের অবস্থা খুব শোচনীয়।

তিনি বলেন, করোনা মহামারী ভয়াবহ আকার ধারণ করায় গত বৃহস্পতিবার থেকে সরকারী শাটডাউনে আজ সব কিছুই বন্ধ রয়েছে।এছাড়াও দীর্ঘ সময় লকডাউন ফলে সকল নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রসহ সবকিছু আজ ঊর্ধ্বগতি।

শাটডাউনে সবকিছু বন্ধ থাকায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে সমাজের হতদরিদ্র, শ্রমিক, দিনমজুর মানুষ আজ খুব অসহায়। তাই সমাজের ধনী ও বিত্তবানদের এই হতদরিদ্র মানুষে পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

ডা.শাহাদাত হোসেন আরো বলেন, করোনা পরিস্থিতির মধ্যে আমাদের সকলকে সচেতনার সাথে চলাফেরা করতে হবে। এছাড়াও পরিবার-পরিজনকে করোনা ঝুঁকি থেকে এড়াতে তাদেরকে ঘর থেকে বের হলে মাস্ক পরিধান করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান।

এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাএদল দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম, কেন্দ্রীয় চালক দলের সদস্য মোহাম্মদ আমির হোসেন, নগর সিএনজি চালকদের সভাপতি নুর মিয়া মধু, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, চালক দলনেতা মোহাম্মদ জসিম, মোহাম্মদ জামাল গোনেন,জাকির, সাইফুল, আইয়ুব প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন