অপরিকল্পিত সিদ্ধান্ত, সমন্বয়হীনতায় বিধ্বস্ত স্বাস্থ্য খাত

নগর বিএনপির উদ্যোগে এবং ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশন এর সার্বিক সহযোগিতায় হটলাইন ও চিকিৎসা সেবা এবং জরুরি অক্সিজেন, ওষুধ সরবরাহ সেবা উদ্বোধন কালে বক্তব্য রাখছেন ডা. শাহাদাত হোসেন।

চট্টগ্রাম : নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সরকারের অপরিকল্পিত সিদ্ধান্ত এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সমন্বয়হীনতার কারণে স্বাস্থ্য ব্যবস্থা বিধ্বস্ত। লকডাউনে সব খোলা, আবার সব বন্ধ, এভাবে শাটডাউন হয় না। লকডাউন সফল করতে হলে সারা দেশের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা বিবেচনা করে কার্যকারী রোড ম্যাপ তৈরি করতে হবে। করোনা রোগীর আক্রান্তের হার বিবেচনায় অতিসত্বর এলাকা ভিত্তিক রেড, ইয়েলো এবং গ্রীণ জোনে ভাগ করে স্ব স্ব এলাকাভিত্তিক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

শনিবার (১০ জুলাই) সকাল সাড়ে ১১টায় নগর বিএনপির উদ্যোগে এবং ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশন এর সার্বিক সহযোগিতায় হটলাইন ও চিকিৎসা সেবা এবং জরুরি অক্সিজেন, ওষুধ সরবরাহ সেবা উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন : আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করলো যুক্তরাজ্য
আরো পড়ুন : ঘুমধুমে ১৯শ ইয়াবাসহ আটক মাদককারবারি

ডা.শাহাদাত বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে আজকে দেশের বড় বড় সরকারি হাসপাতালগুলোর বেহাল অবস্থা। পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সিলিন্ডার এবং হাই ফ্লু অক্সিজেন না থাকার কারণে করোনা রোগীরা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা জনাব তারেক রহমানের নির্দেশে আমরা এই সেবা চালু করেছি।

আমাদের এই হটলাইন সেবার মাধ্যমে নগরবাসী জরুরী চিকিৎসা সেবা পাবে এবং জরুরি
অক্সিজেন সিলিন্ডার ঘরে পৌঁছে দেওয়া হবে। এছাড়া ও সকাল ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত
দলীয় কার্যালয়ে জরুরি চিকিৎসাসেবা দেওয়া হবে।

এসময় নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, করোনা কাল শুরু হওয়ার প্রথম থেকেই আমরা এ কার্যক্রম শুরু করেছিলাম। এবারও করোনার মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় এই কার্যক্রম অব্যাহত থাকবে। দেশের দুর্যোগ মুহূর্তে বিএনপি জনগনের পাশে ছিল। এখনো আছে, আগামীতেও যে কোন দুর্যোগে জনগণের সাথে থাকবে।

এসময় উপস্থিত ছিলেন নগর বিএনপির আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক এমএ আজিজ, চট্টগ্রাম মহানগর বিএনপ্#ি৩৯;র সাবেক উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম
কচি, ড্যাব চট্টগ্রাম জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. তমিজউদ্দিন আহমেদ মানিক, নগর বিএনপির সদস্য কামরুল ইসলাম, কোতয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, নগর বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এস এম সারোয়ার আলম, ডা. মো. মিনহাজ উল আলম, ডা. মো. মেহেদী হাসান ইমন, বিএনপি নেতা আনিসুল হক, আসাদুর রহমান টিপু, আলাউদ্দিন আলো, আমিনুল ইসলাম মামুন প্রমুখ নেতৃবৃন্দ।

হটলাইন : ০১৮১৯-১০২১৭১, ০১৮১৯-৯১৭৪৭৫, ০১৭১৬-৩৪৯৭১২, ০১৯১৬-৪৫৩২৩০, ০১৭১৭-৪২২৭১৫, ০১৬৮০-০৬৮২৭৭

শেয়ার করুন