দায়িত্বের শেষ দিনেও লক্ষাধিক টাকার বৃত্তি দিলেন রুহুল আমিন

চট্টগ্রাম (হাটহাজারী) : হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের মনাই ত্রিপুরা পাড়া ও সোনাই ত্রিপুরা পাড়া। দুই বছর আগে যে পাড়াগুলো ছিল অবহেলিত, কষ্টে কাটত তাদের জীবন। বাচ্চাদের ছিল না কোন শিক্ষার সুযোগ। ছিল না প্রার্থনার কোন মন্দির। যাতায়াতের জন্য ছিল না কোনো রাস্তা।

উপজেলা নির্বাহী অফিসার হিসেবে হাটহাজারী উপজেলায় দায়িত্ব নেওয়ার পর পাড়াগুলোর অবস্থা নজরে আসার পরই উন্নয়নের কাজ শুরু করেন তিনি। পাল্টে যায় সোনাই ও মোনাই ত্রিপুরা পাড়া।

গত দুই বছর ধরে প্রতি সপ্তাহেই দেখতে যান তাদের। রোববার (১১ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে শেষবারের মতো ত্রিপুরা পাড়া দুটি পরিদর্শন করেছেন নির্বাহী অফিসার রুহুল আমিন। এ সময় তিনি শিক্ষার্থীদের হাতে তুলে দেন শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ।

এ সময় ইউএনও রুহুল আমিন বলেন, আজ (রোববার) বিকেলেই আমি হাটহাজারী ছাড়বো। দুই বছর আগে অক্লান্ত পরিশ্রম শুরু করেছিলাম এই দুই পল্লিতে। শেষ দিন দায়িত্ব হস্তান্তরের আগে আজ দুই পল্লির ১৫১ জন শিক্ষার্থীর হাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিক্ষা বৃত্তি তুলে দিলাম।

ৎকয়েকটি ভেন্যুতে একেবারে প্রাক প্রাথমিকের শিশু শিক্ষার্থী থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক পর্যন্ত সব শিক্ষার্থীকে দেওয়া হয়েছে এ বৃত্তি। আজ লক্ষাধিক টাকার বৃত্তি দেওয়া হয়েছে; বলেন বিদায়ী ইউএনও।

শেয়ার করুন