মসজিদের মাইকে ‘ডাকাত’ ঘোষণা দিয়ে র‌্যাবের ওপর হামলা বাকলিয়ায়

ছবি প্রতীকী

চট্টগ্রাম : নগরীর বাকলিয়ায় অবৈধ গাছ জব্দের অভিযানে গিয়ে স্থানীয়দের আক্রমণের শিকার হয়েছে র‌্যাব। এসময় র‌্যাব সদস্যদের ওপর হামলা ও তাদের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

রোববার (১১ জুলাই) দুপুরে নগরীর বাকলিয়া থানার বলিরহাট এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল।

তিনি বলেন, এসময় র‌্যাবের চার সদস্য আহত হয়েছেন। মসজিদের মাইক থেকে ‘ডাকাত এসেছে’ বলে ঘোষণা দিয়ে এলাকার লোকজনকে উত্তেজিত করে হামলা করা হয়েছে।

আরো পড়ুন : কুলসুমের পরিবর্তে জেলের ঘানিটানা মিনু সড়ক দুর্ঘটনায় নিহত
আরো পড়ুন : পটিয়ায় ২০ গজের মধ্যে ২ মসজিদ, সুন্নি-হেফাজত মুখোমূখি

র‌্যাব জানায়, বাকলিয়ার বলিরহাট এলাকায় অবৈধভাবে সংগ্রহ করা কিছু মূল্যবান কাঠ মজুদ করা হয়েছে বলে তথ্য পায় র‌্যাব। বন বিভাগের কর্মকর্তাদের মাধ্যমে প্রথমে বিষয়টির সত্যতা যাচাই করা হয়। সত্যতা পেয়ে বন বিভাগের কর্মকর্তাদের নিয়ে দুপুর ২টার দিকে অভিযানে যায় র‌্যাবের টিম।

র‌্যাব অধিনায়ক মশিউর রহমান বলেন, ‘আমাদের সদস্যরা অভিযান শুরুর সঙ্গে সঙ্গে স্থানীয় দুজন লোক মসজিদের মাইকে ঘোষণা দেন_এলাকায় ডাকাত এসেছে, আপনারা সবাই জড়ো হন। তখন এলাকার লোকজন সংঘবদ্ধ হয়ে অতর্কিতে হামলা করে। এতে আমাদের চার সদস্য আহত হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। তার মাথায় তিনটি সেলাই দেওয়া হয়েছে।’

‘খবর পেয়ে আমাদের আরও সদস্য ওই এলাকায় গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন যারা হামলায় জড়িত এবং সরকারি কাজে বাধা দিয়েছে তাদের ধরতে আমরা অভিযান চালাচ্ছি। অভিযান শেষ হলে এ বিষয়ে বিস্তারিত তথ্য দেওয়া যাবে’ বলে জানান লে. কর্নেল মশিউর রহমান জুয়েল।

শেয়ার করুন