করোনাতেও সরকারের উন্নয়ন থেমে থাকেনি: মিজানুর রহমান

চট্টগ্রাম: চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পেয়েছেন মহানগর সড়ক লীগের ২৫০ জন সদস্য।

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার (১২ জুলাই) এম.এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপহার সামগ্রী বিতরণ করেন।

এসময় তিনি বলেন, বৈশ্বিক মহামারী করোনার কারণে যে কয়েকটি সেক্টর ক্ষতির সম্মুখীন হয়েছে তন্মধ্যে পরিবহন একটি। এ সময়ে একদিকে জীবন বাঁচানো, অন্যদিকে জীবিকা ঠিক রাখা অত্যন্ত কঠিন হয়ে উঠেছে। জীবদ্দশায় অতীতে কেউ এ রকম কষ্টে পড়েনি।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন মধ্যম আয়ের দেশে উন্নীত হচ্ছে ঠিক তখনই দেশে করোনার প্রাদুর্ভাব
দেখা দিয়েছে। এর পরেও প্রবৃদ্ধি কমেনি, সরকারের উন্নয়ন থেমে থাকেনি।

মিজানুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় চট্টগ্রাম জেলা প্রশাসন রাত-দিন পরিশ্রম করে সমাজের দুস্থ, হতদরিদ্র ও অস্বচ্ছল মানুষের হাতে সরকার প্রদত্ত ত্রাণ ও নগদ অর্থ সহায়তা পৌঁছে দিচ্ছে। নিজস্ব ব্যবস্থাপনায়ও চট্টগ্রাম জেলা প্রশাসন কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে সংকোচবোধ করছে বা সাহায্য চেয়ে সরকারি ৩৩৩ নম্বরে ফোন ও আমাদের কাছে এসএমএস করছেন প্রত্যেক রাতে তাদের বাসা-বাড়িতে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোছা. সুমনী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজাহান আক্তার সাথী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ত্রাণ কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, জেলা নাজির মো. জামাল উদ্দিন, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ মিনহাজ ও সাধারণ সম্পাদক মো. কালিম শেখ প্রমূখ।

শেয়ার করুন