মিরসরাইয়ে ব্র্যাকের সেবামূলক কর্মসূচী

চট্টগ্রাম : করোনা সংক্রামণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে ব্র্যাক ফেনী অঞ্চলের আওতাধীন মিরসরাই উপজেলার ৪টি শাখায় গ্রাহক সেবার মাধ্যমে করোনাকালীন বিভিন্ন কর্মসূচি পালন করেছে ব্র্যাক।

সরকার ঘোষিত কঠোর লকডাউনে তারা ১০৭ জন সদস্যকে বিকাশের মাধ্যমে ৪ লক্ষ ৭০ হাজার টাকা সঞ্চয় প্রদান করেন এবং সদস্য ও কর্মীদের খবর নেয়া, লিফলেট বিতরণ, হাত ধোয়ার প্রশিক্ষণ দেওয়া, বিনামূল্য মাস্ক বিতরন, সদস‍্যদের করোনা ভ্যাকসিনের রেজিস্ট্রেশনসহ সেবামূলক কাজ করে আসছে ব্র্যাক।

ব্র্যাক মিরসরাই উপজেলা এলাকার ব্যবস্থাপক মো. ইউছুপ জানান, করোনাকালীন সময়ে বিভিন্ন কর্মসূচি পালনের পাশাপাশি যখন লকডাউনে আমাদের সকল অফিস বন্ধ তখন সদস্যরা ফোন করে তাদের জমানো কিছু সঞ্চয় ফেরৎ চাইলে তা বিকাশের মাধ্যমে ফেরৎ দেওয়া হয় এবং তাদেরকে বিভিন্ন ধরণের সহযোগীতা করা হয়েছে।

মিরসরাই উপজেলার শাখা ব্যবস্থাপক সাহাব উদ্দিন জানান, ব্র্যাক করোনাকালীন মহামারী সময়ে সদস্যদের পাশে আছে এবং সবসময় পাশে থাকবে।

ব্র্যাক সংগঠনের সভানেত্রী আছমা বেগম জনান, কঠোর লকডাউনে যখন সকল অফিস বন্ধ ঠিক সেই মূহুর্তে বিকাশের মাধ্যমে আমি ২ হাজার টাকা সঞ্চয় ফের‍ৎ পেয়ে আমার পরিবারে খুবই উপকৃত হয়েছে। এই দুঃসময়ে কৃতজ্ঞতা জানাই ব্র্যাক কে।

ব্র্যাকের আরো কয়েকজন সদস্য জানান, দুঃসময়ে ব্র্যাক আমাদের পাশে থাকায় আমরা অনেক উপকৃত হয়েছি।