মিতু হত্যা: ৩ আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

মিতু হত্যাকাণ্ড : সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ থানায় মাহমুদা আক্তার মিতু হত্যা মামলায় পলাতক ৩ আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

সোমবার (১২ জুলাই) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের ভার্চুয়াল আদালত এ আদেশ দেন।

আসামি হলেন- কামরুল ইসলাম শিকদার মুছা, এহতেশামুল হক ভোলা ও খায়রুল ইসলাম কালু। এর মধ্যে এহতেশামুল হক ভোলা জামিন নেওয়ার পর থেকে পলাতক রয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই চট্টগ্রাম মেট্রো পুলিশ পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, মাহমুদা আক্তার মিতু হত্যা মামলায় ৩ আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে আদালতে গত ৫ জুলাই আবেদন করা হয়েছিল। আজ সোমবার ভার্চুয়াল আদালত শুনানি শেষে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারির আদেশ দিয়েছেন। ৩ আসামি পলাতক রয়েছে। এর মধ্যে এহতেশামুল হক ভোলা জামিন নেওয়ার পর থেকে পলাতক রয়েছে।

২০১৬ সালের ৫ জুন সকালে নগরের পাঁচলাইশ থানার জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় মিতুকে। হত্যাকাণ্ডের পর নগরের পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয়ের কয়েকজনকে আসামি করে একটি মামলা করা হয়, যার বাদী ছিলেন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার নিজেই। গত ১২ মে মিতুর বাবা মোশাররফ হোসেন বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা করেন।

শেয়ার করুন