ইন্তেকাল করেছেন সাবেক আইজিপি এ ওয়াই বি আই সিদ্দিকী

এ ওয়াই বি আই সিদ্দিকী

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি, রাষ্টদূত ও সচিব এ ওয়াই বি আই সিদ্দিকী (বোরহান সিদ্দিকী) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৬ বছর।

শনিবার (১৭ জুলাই) রাত আনুমানিক ১টার সময় ঢাকাস্থ ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন যাবত হৃদরোগ ভোগছিলেন।

বোরহান সিদ্দিকী চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের মরহুম আবুল মনসুর লুৎফে আহাম্মদ সিদ্দিকীর পুত্র এবং সাবেক মন্ত্রী ও ডেপুটি স্পীকার মরহুম ইঞ্জিনিয়ার এল কে সিদ্দিকীর ছোট ভাই।

মৃত্যুকালে স্ত্রী, এক পুত্র, এক কন্যা, অসংখ্য আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে যান।

আরো পড়ুন : হেলে পড়লো কলাতলী ব্রিজ,দুর্ভোগে হাজারো মানুষ
আরো পড়ুন : দেশ ছাড়তে পারবেন না ইভ্যালির চেয়ারম্যান ও এমডি: আদালত

রোববার সকাল দশটায় ঢাকাস্থ রাজারবাগ পুলিশ লাইনের সিরু মিয়া হলে প্রথম নামাজে জানাজা ও বাদে আসর নিজ গ্রাম মুরাদপুর দক্ষিণ রহমতনগরে দ্বিতীয় নামাজে জানাজাশেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ইন্তেকাল করেছেন সাবেক আইজিপি এ ওয়াই বি আই সিদ্দিকী

বোরহান সিদ্দিকী ১৯৮৯-৯০ সালে নামিবিয়ায় জাতিসংঘের অধীনে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার হিসেবে অংশ নিয়ে প্রধান লিয়াজোঁ অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি পানি সম্পদ ও বন্যা নিয়ন্ত্রণ মন্ত্রণালয়ের ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হিসাবে দায়িত্ব পালন করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব পদে তার তৃতীয় চুক্তির মেয়াদ ৩১ ডিসেম্বর ২০০৩ সালে শেষ হয়। তিনি ২০০৪ সালে সরকারী চাকুরী থেকে অবসর গ্রহণ করেন। তারপরে একাধিক আন্তর্জাতিক পানি গবেষণা, আইনশৃঙ্খলা ও উন্নয়ন প্রকল্পের এসএমই এবং পরামর্শক হিসাবে কাজ করেন। ২০০৬ সালে তিনি জাতীয় প্রকল্প কো-অর্ডিনেটর হিসাবে দায়িত্ব পালন করেন।

এওয়াইবিআই সিদ্দিকীর স্ত্রীর নাম রেহানা সিদ্দিকী। তাদের একটি ছেলে লুৎফি সিদ্দিকী ইউনাইটেড ব্যাংক অফ সুইজারল্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক এবং একমাত্র মেয়ে হুসনা সিদ্দিকী।

আইজিপি বেনজীর আহমেদের শোক
এওয়াইবিআই সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

এক শোকবার্তায় তিনি বলেন, এওয়াইবিআই সিদ্দিকী একজন সৎ ও দক্ষ পুলিশ কর্মকর্তা ছিলেন। আইজিপি হিসেবে দায়িত্ব পালনকালে তিনি দেশ ও জনগণের কল্যাণে এবং বাংলাদেশ পুলিশের উন্নয়নে অসামান্য অবদান রেখে গেছেন। তার কাজের মাধ্যমে তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।

আইজিপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শেয়ার করুন