গরুবাহী ট্রাক চালক হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার

চট্টগ্রাম : বায়েজিদ লিংক রোডে গরুবাহী ট্রাকের চালক হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এর আগে হত্যাকান্ডে জড়িত চার ডাকাতকে গ্রেফতার করে পুলিশ।

রবিবার (২৫ জুলাই) রিমান্ডে আনা আসামীদের নিয়ে অস্ত্রটি উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

ইতোমধ্যে হত্যার ঘটনা স্বীকার করে শুক্রবার (২৩ জুলাই) বিকালে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের বিজ্ঞ বিচারক শাহরিয়ার ইকবালের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ডাকাত রবিউল ওরফে মাইজ্জা।

বৃহস্পতিবার (২২ জুলাই) রাতে উপজেলার ফৌজদারহাট ও জঙ্গল সলিমপুরের ছিন্নমুল এলাকা থেকে অভিযান চালিয়ে পুলিশ রবিউল, নাদিম, মানিক ও লিটন নামে ৪ ডাকাতকে গ্রেফতার করে।

শুক্রবার বিকালে তিনজনকে আদালতে নিয়ে গেলে রবিউল ঘটনার সত্যতা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

এসময় অধিকতর তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ডাকাত নাদিম ও মানিকের সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালতের বিজ্ঞ বিচারক বিষয়টি আমলে নিয়ে তাদের ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে স্বীকারোক্তি মতে, হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধারে যায় পুলিশ।

রবিবার সকাল ১০ টায় ফৌজদারহাট-বায়েজিদ লিংক রোডের নির্মিতব্য একটি পার্কের ঘরে মাটিতে পুঁতে রাখা একটি এক নলা বন্দুক উদ্ধার করে পুলিশ।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) আশরাফুল করিম, সীতাকুণ্ড মডেল থানায় অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, ওসি(তদন্ত) সুমন বনিক, ফৌজদার হাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই ভোররাত চারটার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাট-বায়েজিদ বোস্তামী সংযোগ সড়ক এলাকায় চট্টগ্রামের বিবিরহাটমুখী একটি কোরবানীর গরু বোঝাই ট্রাকে হানা দেয় ডাকাতদল। এসময় ডাকাতের বিষয়টি আঁচ করতে পেরে ট্রাক চালিয়ে চলে যাওয়ার সময় ডাকাতরা গুলি চালিয়ে ট্রাক চালক আবদুর রহমানকে (৫০) হত্যা করে।

এ ঘটনায় আবদুর রহমানের এক আত্মীয় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে থানায় হত্যা মামলা করেন।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, প্রযুক্তির সহায়তায় চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের রহস্য খুব অল্প সময়ে উদঘাটন করা হয়েছে।