সকলে সচেতন হলে করোনা যুদ্ধে আমরা জয়ী হব: সিএমপি কমিশনার

করোনা সচেতনতায় পথচারীদের হাতে মাস্ক তুলে দিচ্ছেন পুলি মকমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেছেন, আমরা সকলে সচেতন হলে করোনা যুদ্ধে জয়ী হব। করোনামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মাস্ক পরিধানসহ শতভাগ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সর্বস্তরের মানুষকে সচেতন করতে পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ কর্মসুচী গ্রহণ করা হয়েছে।

আবারও অতি জরুরী প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হওয়ার পরামর্শ দেন সিএমপির এই কর্ণধার।

শনিবার (০৭ আগস্ট) জিইসি মোড়ে কোভিড-১৯ সচেতনতায় চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগের মাস্ক বিতরণ কর্মসুচীর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সালেহ মোহাম্মদ তানভীর বলেন, করোনা থেকে জাতিকে রক্ষায় সরকারের পক্ষ থেকে টিকা প্রদান কার্যক্রম চলমান রয়েছে। মাস্ক পরিধানসহ শতভাগ স্বাস্থ্যবিধি প্রতিপালনে নগরীর গুরুত্বপূর্ণ ৮টি পয়েন্টে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে প্রতিদিন পথচারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে মাস্ক ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে।

সরকারি বিধিনিষেধ শেষে আগামী ১১ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে গণ পরিবহন চলাচলের নির্দেশনা দেয়া হয়েছে। এই নির্দেশ অমান্য করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে; বলেন সালেহ মোহাম্মদ তানভীর।

এসময় অন্যান্যের মধ্যে সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এন.এম নাসিরুদ্দিন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক- পশ্চিম) তারেক আহমেদ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মো. আলী হোসেন, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. মোখলেছুর রহমান, তারেক আহমেদ,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) মো. রইছ উদ্দিন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) রাশেদুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) ছত্রধর ত্রিপুরা, অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার (ট্রাফিক-পশ্চিম) মো. শামীম কবির, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (জনসংযোগ) আরাফাতুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মো. সবির উদ্দিন, টি.আই (প্রশাসন-উত্তর) সৈয়দ মো. জাহাঙ্গীর, টি.আই (প্রশাসন-দক্ষিণ) মো. মহিউদ্দিন খান, টি.আই (এমটি) সুমন জাহিদ লোভেল, ট্রাফিক (প্রসিকিউশন-উত্তর) মো. আরাফাত আহম্মেদ প্রমূখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন