চট্টগ্রামে বাসায় বসে টিকাগ্রহণের ছবি ফেসবুকে, অতঃপর আটক

চট্টগ্রামে বাসায় বসে টিকাগ্রহণের ছবি ফেসবুকে, অতঃপর আটক।

চট্টগ্রাম: বাসায় বসে করোনাভাইরাসের টিকাগ্রহণের ছবি ফেসবুকে শেয়ার করায় এক যুবক আটক হয়েছেন। যদিও নির্ধারিত টিকাকেন্দ্র ব্যতীত বাসায় বসে টিকা নেওয়া আইনগতভাবে অপরাধ।

গতকাল রোববার দিবাগত মধ্যরাতে জাকির হোসেন রোডের বাইলেনের একটি বাসা থেকে মো. হাসান (৩০) নামের ওই যুবককে আটক করে পুলিশ।

টিকাগ্রহণের ছবি ফেসবুকে দিয়ে তিনি লিখেন, ‘ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। অশেষ ধন্যবাদ প্রিয় বন্ধু মো. মোবারক আলীকে কোভিড ভ্যাকসিন প্রদানে সহায়তা করার জন্য। আলহামদুল্লিাহ মডার্নার প্রথম ডোজ সম্পন্ন।’

সংশ্লিষ্টরা মনে করছেন, এতে সরকারের কর্মকাণ্ড প্রশ্নবিদ্ধ ও ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। আবার ঘরে টিকাগ্রহণ অনেকক্ষেত্রে স্বাস্থ্যসম্মত নাও হতে পারে। পাশাপাশি সাধারণ মানুষ লাইন ধরে টিকাগ্রহণে নিরুৎসাহিত হবে।

পুলিশ জানায়, গত শনিবার খুলশী থানা এলাকার এক বাসিন্দা বাসায় বসে টিকাগ্রহণ করেন এবং সেই ছবি ফেসবুকে শেয়ার করেন। বিষয়টি পুলিশের নজরে এলে তিনি আটক হন।

বায়েজিদ বোস্তামী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. শাহ আলম গণমাধ্যমকে বলেন, করোনার সংক্রমণরোধে সরকার বিনামূল্যে গণটিকাপ্রদান কর্মসূচি হাতে নিয়েছে। লোকজন নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে টিকা নিচ্ছে। এমতাবস্থায় বাসায় বসে টিকাগ্রহণের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার দেয় হাসান। পরে তা পুলিশের নজরে আসলে টিকাগ্রহণের ছবি শেয়ার দেওয়ার অভিযোগে তাকে আটক করা হয়েছে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এবং মো. সাজ্জাদসহ দুজন মোবারক নামে এক ব্যক্তির সহযোগিতায় অবৈধ উপায়ে টিকা নিয়েছেন বলে জানিয়েছেন। তাদের আটক করার জন্য অভিযান চালানো হচ্ছে বলে জানান তিনি।

শেয়ার করুন