জনগণের আচরণের উপর নির্ভর করছে ভবিষ্যতের লকডাউন: নাছির

চট্টগ্রাম : করোনা মহামারী দুর্যোগের এই সময়ে জীবন বাঁচানোর পাশাপাশি জীবিকা বাঁচানোর তাগিদে সরকার বুধবার (১১ আগষ্ট) থেকে লকডাউন প্রত্যাহার করেছে। আগামী ১৯ আগষ্ট থেকে লকডাউন পরিস্থিতি আরো শিথিল করে দেয়ার সিদ্ধান্ত রয়েছে। তবে যে উদ্দেশ্যে সরকারের এই সিদ্ধান্ত তার সফলতা পুরোপুরি নির্ভর করছে জনসাধারণের উপর।

বৃহস্পতিবার (১২ আগষ্ট) বিকালে ফিরিঙ্গিবাজার আলকরণ নূর আহমদ সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ চট্টগ্রাম মহানগর ভার্চুয়াল সম্মেলন-২০২১’র উদ্যোগে নিম্নজীবী মানুষের মাঝে ফ্রি সবজি বিতরণকালে এসব কথা বলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি আরো বলেন, জনগণ যদি স্বাস্থ্যবিধি মেনে না চলে, মাস্কবিহীন অবস্থায় চলাফেরা করে। করোনার আগের সময়ের মত অসচেতন জীবনযাত্রায় আবার অভ্যস্ত হয়ে উঠে। তাহলে করোনা পরিস্থিতির আবারো অবনতি ঘটবে। ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হবে। তখন সরকারকে বাধ্য হয়ে আবার লকডাউন ঘোষণা দেয়া ছাড়া বিকল্প উপায় থাকবে না। সুতরাং দেশের জনগণের জীবন ও জীবিকা বাঁচানোর জন্য সরকারের এমন ইতিবাচক সিদ্ধান্তের সফলতা পুরোপুরি এখন জনগণের হাতে। জনগণের আচরণের উপরই নির্ভর করছে ভবিষ্যতের লকডাউন পরিস্থিতি।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমানের পরামর্শে ভার্চুয়াল সম্মেলনের স্মরণিকা উপপরিষদের সদস্য সচিব ওসমান গণি মানিকের সার্বিক ব্যবস্থাপনায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে ৫ শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে বিভিন্ন রকমের সবজি বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন