শোক দিবসে পার্বত্য জেলা পরিষদের ব্যতিক্রম উদ্যোগ

খাগড়াছড়ি : জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে, দুঃস্থ, দরিদ্র ও বিধবা নারীদের মাঝে সেলাই মেশিন এবং বিশ্ববিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

রবিবার (১৫ আগস্ট) সকালে পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

বঙ্গবন্ধুর আদর্শে সোনার বাংলাদেশ গড়তে সম্মিলিতভাবে সকলের প্রচেষ্টা অব্যাহত রাখার আহবান জানিয়ে তিনি বলেন, দেশকে স্বাধীন করতে শেখ মুজিবের ডাকে জাতি ভেদাভেদ ভুলে সকল ধর্মের মানুষ মুক্তির সংগ্রামে ঝাপিয়ে পড়ে ছিলেন। বঙ্গবন্ধুর চিন্তার ধারাবাহিকতা বাংলাদেশ সমৃদ্ধি পথে। আর তারই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় সারা বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের তালিকায়। যা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

অনুষ্ঠনে বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ, পার্বত্য পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভুঞা, নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা মর্ত্তুজ আলী, পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সাইফুল্লাহ, পরিষদ সদস্য এড. আশুতোষ চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, শুভ মঙ্গল চাকমা, নিলোৎপল খীসা, শতরূপা চাকমা, শাহিনা আক্তারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে প্রথম দফায় ২০জন দুঃস্থ, দরিদ্র ও বিধবা নারীদের মাঝে সেলাই মেশিন এবং ৩১৯ জন বিশ্ববিদ্যালয় ছাত্রকে জনপ্রতি ৬ হাজার টাকা ও ১৮১ জন কলেজ শিক্ষার্থীকে জনপ্রতি ৫ হাজার টাকা হারে মোট ২৮ লাখ ১৯ হাজার নগদ টাকা বিতরণ করেন প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা ও বিশেষ অতিথিরা।

এছাড়াও পরবর্তীতে খাগড়াছড়ির ৯ উপজেলায় আরো ২০০ সেলাই মেশিন বিতরণ করা হবে বলে জানান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।