শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে কর্মসূচি ঠিক হচ্ছে

ফাইল ছবি

ঢাকা: শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে কর্মসূচি ঠিক করছে শিক্ষা মন্ত্রণালয়। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় ব্রিফ করে জানাবে।

শিক্ষা মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে, তাদের পরিকল্পনা হলো, প্রথমে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া। পরে পর্যায়ক্রমে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান খোলা। তবে দিনক্ষণ এখনো ঠিক হয়নি।

সোমবার (২৩ আগস্ট) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে বৈঠকের সিদ্ধান্ত জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

যদিও প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার সংক্রমণ পরিস্থিতি এবং টিকা দেওয়ার বিষয়টি বিবেচনা করে যত তাড়াতাড়ি সম্ভব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দিয়েছিলেন।

মন্ত্রিপরিষদসচিব বলেন, এর আগে সচিব সভায় নির্দেশনা দিয়ে দেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আজও কথা হয়েছে। তারা কর্মসূচি ঠিক করছে—কীভাবে, যত তাড়াতাড়ি সম্ভব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া যায়।

কবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারে, সে বিষয়ে কোনো সুনির্দিষ্ট পরিকল্পনার কথা জানানো হয়েছে কি না, জানতে চাইলে মন্ত্রিপরিষদসচিব বলেন, প্রধানমন্ত্রী দুটি বিষয় দেখতে বলেছেন। প্রথমত, করোনার পরিস্থিতি যদি সন্তোষজনক অবস্থায় চলে আসে এবং সংক্রমণ কমে, আরেকটি হলো টিকা দেওয়া। এ দুটি বিষয় বিবেচনা করে যত তাড়াতাড়ি সম্ভব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যবস্থা করতে বলেছেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন