নয়াবাংলায় সংবাদ প্রকাশের পর অক্সিজেন-হাটহাজারী সড়ক সংস্কার

হাটহাজারী (চট্টগ্রাম): অনলাইন নিউজ পোর্টাল নয়াবাংলাডটকমে প্রকাশিত সংবাদের পর অক্সিজেন চারা বটতল মাজার গেইট অক্সিজেন হাটহাজারী সড়কের খানাখন্দ ভরাট করেছে সড়ক ও জনপদ বিভাগ।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে খানা-খন্দে মরণফাঁদ অক্সিজেন-হাটহাজারী সড়ক শিরোনামে খবর প্রকাশিত হয়।

প্রকাশিত খবরে উল্লেখ করা হয়, অক্সিজেন-হাটহাজারী সড়কটির সংস্কার না করায় ধীরে ধীরে মৃত্যুফাঁদে পরিণত হচ্ছে। এ সড়কে প্রতিনিয়ত চট্টগ্রাম থেকে নাজিরহাট, খাগড়াছড়ি, মানিকছড়ি, রাউজান, রাঙ্গামাটিসহ পার্বত্য জেলার ছোট বড় হাজারো গাড়ি চলাচল করছে যাত্রী নিয়ে। আর সেই সড়কটিই রোগাক্রান্ত। চলছে ঝুঁকি নিয়ে।

বৃষ্টি আর নিম্নমানের কাজের কারনে সড়ক অনেক স্থানে দেবে গেছে। কার্পেটিং উঠে সড়কে সৃষ্টি হয়েছে ছোট বড় গর্ত। যার কারণে চলন্ত গাড়ি দুর্ঘটনার ঝুঁকি নিয়ে চলাচল করছে।

সড়কে নিম্নকাজের কাজ বিশেষ করে সড়ক ও জনপদ বিভাগ সংস্কারের নামে কয়েক ফুট অন্তর অন্তর ইচ্ছেমত নামেমাত্র কার্পেটিং করেছে আর সামান্য বৃষ্টি আর গাড়ির চাকার পিষ্টে তা উঠে যাচ্ছে সৃষ্টি হচ্ছে গর্তের।

বৃষ্টিতে দেবে যাওয়া সড়কে সৃষ্ট জলাবদ্ধতার পানির কারনে পথচারীরা দুর্ভোগে পড়ে। মসজিদে যাওয়া মুসল্লিরা সিটকে পড়া নোংরা পানির কারণে অনেক সময় ঘরে ফিরতে হয়।

এছাড়াও হাটহাজারী থেকে অক্সিজেনের দিকে যাওয়ার পথে অনেক স্থানে গর্তের সৃষ্টি হয়েছে।

সড়ক দেবে যাওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১ নং গেইট, ২ নং গেইট, আলাওল দিঘীর পাড়, ফতেপুরস্থ জামতল, ইসলামিয়াহাট, ফতেয়াবাদসহ বিভিন্ন স্থানে অল্প বৃষ্টিতেই পানি জমে।

হাটহাজারী বাসস্ট্যান্ড থেকে শুরু করে ১১ মাইল, চবি ২ নং গেইট, চবি ১ নং গেইট, মদনহাট, জামতল, ইসলামিয়াহাট, চৌধুরীহাট, বড়দিঘীড়পাড়, বালুছড়া, অক্সিজেন বটতলসহ আরো কয়েক স্থানে সৃষ্টি হয়েছে ছোট বড় অসংখ্য গর্ত।

আকারে বড় গর্তগুলোর কারণে গাড়ি এবং যাত্রী উভয়ে ক্ষতিগ্রস্থ হচ্ছে। আবার সেই গর্তের কারনে সৃষ্ট যানজটে বিড়ম্বনার শিকার হচ্ছে উভয়ে। বটতল মাজার গেইট এলাকায় সড়কের পশ্চিমে বিশাল তিনটি গর্ত চোখে পড়ে।

প্রকাশিত সংবাদটি নজরে আসলে টনক নড়ে বসে সড়ক ও জনপদ বিভাগের। পরে দুপুরের দিকে খানাখন্দ ভরাটের কাজে নামে।

শেয়ার করুন