চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই পক্ষের হাতাহাতি, আহত ৪

চট্টগ্রাম : চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত চার জন আহত হয়েছেন। এরা হলেন, আহতরা হলেন হানিফ সুমন (২০), গিয়াস উদ্দিন (২৩), রাহুল শীল (২১) ও আল রিয়াদ (১৭)।

জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের অনুসারীদের মধ্যে হাতাহাতি বাধে। এসময় যানচলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

দীর্ঘ বন্ধের পর কলেজ খোলার কিছু দিনের মধ্যে সরকারি দলের ছাত্র সংগঠনের দুই পক্ষের বিরোধে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফেরদৌস জাহান বলেন, ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত রয়েছে।

এদিকে কলেজ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক হাতাহাতির ঘটনায় একে অপরকে দোষারপ করছেন।

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ বলেন, মাহমুদুল করিমের নেতৃত্বে হঠাৎ ক্যাম্পাসে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে আমাদের চার কর্মী আহত হয়েছেন।

অপরদিকে বিষয়টি মানতে নারাজ কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম। তিনি বলেন, কয়েকজন ছাত্র ক্যাম্পাসে ছাত্রলীগের নাম বিক্রি করে শিবিরের কার্যক্রম পরিচালনা করছে। বিষয়টি আমাদের নজরে এলে আমরা তাদের ক্যাম্পাস থেকে বের হয়ে যেতে বলেছি। তারা যে শিবিরকর্মী এ বিষয়ে আমার কাছে যথেষ্ট প্রমাণ আছে। এরপরও সুভাষ মল্লিক সবুজ এসে তাদের পক্ষ নিয়ে আমাদের সঙ্গে বিবাধে জড়িয়েছেন।

শেয়ার করুন