চবি ক্যাম্পাস: ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে ছাত্রীদের হেনস্তার অভিযোগ

চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে হেনস্তা করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের চার কর্মীর বিরুদ্ধে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটে।

সুত্র জানিয়েছে, গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে তারা শহর থেকে ক্যাম্পাসে ফেরেন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে আসতেই ওই চারজন তাদের পথ আটকে দাঁড়ান। এত রাতে ক্যাম্পাসে কেন এসেছেন, তা জানতে চান। আজেবাজে কথা বলেন। শিক্ষাবর্ষ বলার পর একজন তেড়ে আসেন। পরে প্রক্টরের গাড়ি দেখে ছাত্রীরা চিৎকার দেন।

রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে হেনস্তার শিকার ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও প্রক্টরের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। ওই চারজনের বিরুদ্ধে দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে বলে প্রক্টর জানিয়েছেন।

যাদের বিরুদ্ধে অভিযোগ তারা হলেন, আরবি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. জুনায়েদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী রুবেল হাসান, দর্শন বিভাগের ইমন আহাম্মেদ ও আর এইচ রাজু।

ওই দিন ঘটনাস্থলে প্রক্টর আরবি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. জুনায়েদকে আটক করেন। আটকের পর তার মুঠোফোন জব্দ করা হয়।

হেনস্তার বিষয়ে ছাত্র উপদেষ্টা সিরাজ উদ দৌল্লাহ গণমাধ্যমকে বলেন, ছাত্রীদের অভিযোগ তিনি পেয়েছেন। অভিযোগের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার জন্য নিরোধ কেন্দ্রে তিনি সুপারিশ করবেন।

প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, ছাত্রীদের লিখিত অভিযোগ বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রে পাঠানো হবে। ওই চার ছাত্রের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে।

শেয়ার করুন