মহেশখালীতে নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ৬

মহেশখালীতে নির্বাচনী সহিংসতা

মহেশখালী: মহেশখালী উপজেলায় কুতু্বজুম ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছুরিকাঘাত ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে আরও ছয়জন। আহতদের কক্সবাজার সদর হাসাপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে মহেশখালীর কুতুবজুম ইউনিয়নের পশ্চিমপাড়ায় আওয়ামী লীগের প্রার্থী শেখ কামাল ও বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল হাই জানান, আবুল কালাম নামে একজন নিহত হয়েছেন। তিনি কুতুবজোমের পশ্চিম পাড়া গ্রামের ছোট মিয়ার ছেলে। তিনি চশমা প্রতীক প্রার্থীর সমর্থক। তার মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নৌকা সমর্থকের কিছুলোক এলোপাতাড়ি গুলি চালালে আবুল কালামসহ আরো ৬জন আহত হয়, পরে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক আবুল কালাম মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় চেয়ারম্যান প্রার্থীরা একে অপরকে দোষারোপ করছেন।

বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন খোকনের চীফ এজেন্ট রিয়াদ জানান, কুতুবজোম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জামিয়ুস সুন্নাহ দারুল উলুম মাদ্রাসা কেন্দ্র দখল নিতে পরিকল্পিতভাবে গোলাগুলি ও ছুরিকাঘাতের ঘটনা ঘটিয়েছে।

বিদ্রোহী প্রার্থী মোশারররফ হোসেন খোকন বলেন, প্রায়ই বিভিন্ন কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দিচ্ছে শেখ কামালের সন্ত্রাসি বাহিনী। এমন খবর পেয়ে ভোটার ও তার সমর্থকরা ৪ নম্বর ওয়ার্ডের কেন্দ্রে গেলে নৌকার প্রার্থীর ক্যাডাররা গুলি করে।

অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের নৌকা প্রতীকের চেয়াম্যান প্রার্থী শেখ কামাল বলেন, ৫ নম্বর ওয়ার্ডের জামিয়ুস সুন্নাহ দারুল মাদ্রাসাকেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থী ফুটবল প্রতীকের ফরিদুল আলম ও টিউবওয়েল প্রতীকের জহিরুল ইসলামের সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ বিষয়ে কুতু্বজোম ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার জেলা পুলিশ সুপার, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা ভোট কেন্দ্রে পৌঁছেছেন। তারা প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও এজেন্টদের অভিযোগ শোনেন। তাৎক্ষণিক দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত থাকার পর আবার ভোটগ্রহণ শুরু হয়।

শেয়ার করুন