হাটহাজারীতে আবারও বেদখল সওজের জায়গা

হাটহাজারীতে আবারও বেদখল সওজের জায়গা

বোরহান উদ্দিন (হাটহাজারী) : সরকারহাট বাজার এলাকায় সড়ক ও জনপথ বিভাগের উচ্ছেদ করা অন্তত ২ একর জায়গা ফের বেদখল হয়ে গেছে। মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজারে বিগত ২০১৯ সালের ৩ মার্চ মির্জাপুর মৌজা আরএস ১০০নং খতিয়ানের আরএস ৭৮০৯নং দাগের তৎসামিল বিএস ৪নং খতিয়ানের ৬১৪৩ এবং ৬১৪২ দাগের আন্দরে বেদখলীয় ২ একর সরকারি খাস জায়গা উপজেলা প্রশাসন, সড়ক ও জনপথ চট্টগ্রাম বিভাগ, পুলিশ, ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুত ও স্থানীয় চেয়ারম্যানের সমন্বয়ে অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছিল। যার বাজার দর দেখানো হয়েছিল ১০ কোটি টাকা।

উদ্ধারের পর সওজ কর্তৃপক্ষের উদাসীনতার কারণে তৎকালিন উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন ও সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট (উপসচিব) মনোয়ারা বেগমের নেতৃত্বে টানা ৭ ঘন্টার অভিযানে দখল নেয়া জায়গা আবারো বেদখলে যাচ্ছে।

আরো পড়ুন : পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু রামুতে

স্থানীয় নাজিম নামে এক ব্যক্তি দখলে সহযোগিতা করছেন বলে অভিযোগ উঠেছে। পেশায় নিজেকে ক্ষুদ্র মাছ ব্যবসায়ী দেখালেও জায়গা দখলে রয়েছে তার নেতৃত্ব। তবে দখল কিংবা দখলে নেতৃত্বের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, তার নিজস্ব কোন দোকান নেই। এক সময় তার পিতার করা একটি দোকানে তার ছোট ভাই বসে। রহিম নামে আরেক মাছ ব্যবসায়ীর সাথে যৌথভাবে মাছ বাজারের গল্লিতে বসে মাছ বিক্রি করে।

হাটহাজারীতে আবারও বেদখল সওজের জায়গা

এদিকে সওজের জায়গা দখলের বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম বিভাগের উপ-সহকারী (হাটহাজারীর দায়িত্বে) প্রকৌশলী আহসান মোস্তফা বলেন, দেশব্যাপী সওজের জায়গা ও সরকারি খাস জায়গায় অবৈধ দখল উচ্ছেদ অভিযান চলছে। যেকোনো মুহূর্তে এই দখল উচ্ছেদ করা হবে।