ইউনিয়ন আ’লীগের দুই বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার

ইউনিয়ন আ’লীগের দুই বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার

নাইক্ষ্যংছড়ি : উপজেলায় ২য় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় বাইশারী এবং দৌছড়ির ইউনিয়ন আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা মার্মা এবং যুগ্ম সম্পাদক-১ লক্ষীপদ দাস স্বাক্ষরিত এক চিঠিতে এ বহিষ্কারাদেশ দেওয়া হলেও বিষয়টি বৃহস্পতিবার বিকেলে প্রকাশ করে উপজেলা আওয়ামী লীগ।

বহিষ্কৃত নেতারা হলেন নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি মো. জাহাঙ্গীর আলম বাহাদুর, দৌছড়ি ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি আলহাজ্ব মুহাম্মদ হাবীব উল্লাহ।

আরো পড়ুন : সীতাকুণ্ডে সাবেক স্বামীর ছুরিকাঘাতে স্ত্রীর মৃত্যু

জানাযায়, ২য় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের অংশ হিসেবে দুই ইউনিয়ন চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে দৌছড়ি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. ইমরান ও স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) আলহাজ্ব মুহাম্মদ হাবীব উল্লাহ, বাইশারী ইউনিয়নে আওয়ামীলী মনোনীত প্রার্থী মো. আলম কোম্পানী তার প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র (বিদ্রোহী) হিসেবে মো. জাহাঙ্গীর আলম বাহাদুর রয়েছেন।

অপরদিকে বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ার কারনে বিএনপির দল থেকে কেউ প্রতিদ্বন্দ্বিতা করছেন না।

বহিষ্কারের বিষয়ে সত্যতা নিশ্চিত করে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু তাহের বাহাদুর বলেন, দলীয় মনোনয়ন না পেয়ে দলের দুই নেতা প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নিচ্ছেন। যা দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্রের চরম পরিপন্থী কাজ। এ জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈহ্লা মার্মা ও যুগ্ম সম্পাদক লক্ষীপদ দাস এর স্বাক্ষরিত দুই ইউনিয়নের দুই সভাপতিকে দল থেকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে বাংলাদেশ আওয়ামীলীগ গঠনতন্ত্র অনুযায়ী জেলা আওয়ামীলীগ বহিষ্কার আদেশের চিঠি পৌঁছেছে। চিঠি ইউনিয়নের বিদ্রোহী প্রার্থীদের কাছেও পাঠানো হয়েছে।

বহিষ্কারের বিষয়ে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব মুহাম্মদ হাবীব উল্লাহ বলেন, ‘বহিষ্কারের কথা শুনেছি, তবে এখনো কোনো চিঠি পাইনি।’ তিনি প্রশ্ন রেখে বলেন, ‘জেলা আওয়ামী লীগ কি আমাকে বহিষ্কার করতে পারে কিনা ? কারন আমি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এবং প্রতিবারে নৌকা প্রতীক নিয়ে সুষ্ঠ ভোটের মাধ্য বিজয়ী হয়ে বর্তমান আমি চেয়ারম্যান। আমি আওয়ামী লীগ পরিবারের লোক।

অপর বিদ্রোহী’ প্রার্থী বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুহাম্মদ জাহাঙ্গীর আলম বাহাদুর বলেন, ‘বহিষ্কারের চিঠি এখনো পাইনি। তবে জেলার নেতারা দলীয় অফিসে বসে বহিষ্কার করবেন এটা কেমন কথা? আওয়ামী লীগ আমাকে মনোনয়ন না দিয়ে আমার সঙ্গে বেইমানি করেছে বলে আমি মনে করি। যাকে মনোনয়ন দিয়েছেন তাকে আমার সাংগঠনিক দক্ষতায় অর্গনায়েজের মাধ্যমে ইউনিয়ন যুবলীগে যোগদান করিয়ে ছিলাম। আমি মনে করি বহিষ্কার এখানে কোনো বিষয় নয়, বড় বিষয় হচ্ছে জনগণ। জনগণ আমাকে এবারে চায় বলে আমি মনে করি। আমি শতভাগ আশাবাদী যে আমি চেয়ারম্যান নির্বাচিত হব।’