ধর্মঘট প্রত্যাহার : রোববার থেকে চট্টগ্রামে চলবে গণপরিবহন

গণপরিবহণ। ফাইল ছবি

চট্টগ্রাম : গণপরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ। কাল রোববার সকাল থেকে চট্টগ্রাম নগরীতে চলবে গণপরিবহন।

শনিবার (৬ নভেম্বর) বৈঠকশেষে গণমাধ্যম কর্মীদের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল।

তিনি বলেন, ‘আমরা মালিকরা সিদ্ধান্ত নিয়েছি, আমাদের সমিতির অধীন যে বাসগুলো আছে তা আগামীকাল (রোববার) সকাল থেকে আবারও চলাচল করবে। তবে আজ আমাদের কর্মসূচী চলবে।

আরো পড়ুন : বিদেশী অস্ত্র ও মাদকসহ বাবা-ছেলে গ্রেপ্তার

তিনি আরো বলেন, জ্বালানি তেলের দাম কমানো অথবা ভাড়া বৃদ্ধি করাটাই আমাদের দাবি। গতকাল থেকে এখন পর্যন্ত আমরা শান্তিপূর্ণভাবে আমাদের ধর্মঘট চালিয়েছি। আমরা কোন আন্দোলন, ভাঙচুর, সংঘর্ষ চাই না। ধর্মঘটের নামে কেউ কেউ রাস্তায় গাড়ি আটকিয়ে যাত্রীদের দুর্ভোগে ফেলছেন, আবার কেউ কেউ পিকেটিং শুরু করেছেন। সাধারণ মানুষের ভোগান্তির কথা ভেবে আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি। আগামীকাল রোববার ভোর ৬টার পর থেকে আমাদের গণপরিবহণ চলাচল করবে।সরকার এ বিষয়ে দ্রুত একটা কার্যকরী সিদ্ধান্ত জানাবে বলেও আশাবাদি আমরা।

এরআগে গত শুক্রবার থেকে চট্টগ্রামে চলছে পণ্যপরিবহন ও গণপরিবহন ধর্মঘট। শনিবার সকালে বাড়তি ভাড়ায় নগরের সড়কজুড়ে গ্যাস চালিত গণপরিবহন চলাচল করলেও বিভিন্ন স্থানে তাদের আটকিয়ে যাত্রী নামিয়ে দেয় পরিবহন শ্রমিকেরা।

গত বুধবার (৩ নভেম্বর) রাতে জ্বালানি তেলের দাম ৬৫ থেকে বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে সরকার। এরপরেই বৃহস্পতিবার পরিবহন ধর্মঘটের ডাক দেন বাস, ট্রাক, কাভার্ড ভ্যান মালিকরা।

শেয়ার করুন