চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির আনোয়ারা-৩ উপকেন্দ্রে দুর্ধর্ষ চুরি

৩জন সাময়িক বরখাস্ত

পল্লী বিদ্যুৎ সমিতির আনোয়ারা-৩ উপকেন্দ্র। ছবি : প্রতনিধি

আক্কাছ উদ্দিন (আনোয়ারা) : পল্লী বিদ্যুৎ সমিতি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুমচড়া ইউনিয়নে স্থাপিত উপকেন্দ্র আনোয়ারা-৩ এ দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে সদর দপ্তর থেকে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট পেশ করার কথা রয়েছে।

রোববার (৩১ অক্টোবর) রাতের কোন এক সময়ে সংঘটিত চুরির বিষয়ে আনোয়ারা থানায় সাধারণ ডায়েরি করেছে পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ।

আরো পড়ুন : গ্রহণযোগ্য ভাড়া নির্ধারণের দাবী যাত্রী কল্যাণ সমিতির

জানতে চাইলে তদন্ত কমিটির আহবায়ক চন্দনাইশ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মোহাম্মদ আবু সুফিয়ান বলেন, আমাদের তদন্ত শেষ পর্যায়ে। তদন্ত কমিটির এক সদস্য ছুটিতে আছেন। তিনি আসার পর ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট পেশ করা হবে।

এ ঘটনায় আনোয়ারা জোনাল অফিসের সহকারী প্রকৌশলী শিব চরণ দাশ, লাইন টেকনিশিয়ান সুশীল চন্দ্র মন্ডল এবং লাইনম্যান গ্রেড-১ মোহাম্মদ বাদল মিয়াকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

আরো পড়ুন : সাম্পান উল্টে কর্ণফুলীতে নিখোঁজ স্কুলছাত্রের লাশ উদ্ধার

সোমবার (৮ নভেম্বর) সকাল ১১ টার দিকে সরেজমিনে আলাপকালে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসে দুর্ধর্ষ চুরির বিষয়টি শুনেছেন বলে এ প্রতিবেদককে জানান। তাদের দাবী কর্তৃপক্ষ বিষয়টি ‘শাক দিয়ে মাছ ঢাকা’র পর্যায়ে নিয়ে গেছে।

যোগাযোগ করা হলে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মোহাম্মদ আবু বক্কর ছিদ্দিকী বলেন, চুরির ঘটনায় সদর দপ্তর থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট হাতে পেলে দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।