‘নারী নির্যাতন বন্ধ করি কমলা রঙের বিশ্ব গড়ি’

‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২১’

চট্টগ্রাম : ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২১’ উদযাপন উপলক্ষ্যে ১৬ দিনব্যাপী ক্যাম্পেইনের আয়োজন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর।

‘প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ’ ও স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ‘ইপসা’র সহযোগিতায় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা ১১ টায় চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই কর্মসূচির উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসন কার্যালয়ের সহকারি কমিশনার গালীব চৌধুরী।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপ পরিচালক মাধবী বড়ুয়া, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী, জেলা তথ্য উপ পরিচালক মো. সাঈদ হাসান, ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের প্রতিনিধিবৃন্দ, নারী নির্যাতন প্রতিরোধ কমিটি প্রতিনিধিবৃন্দ, ইপসার বিভাগীয় সমন্বয়কারী ফারহানা ইদ্রিস, জেলা সমন্বয়কারী মো. ওমর শাহেদ হিরো এবং সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

এ বছর নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর) এর প্রতিপাদ্য বিষয় ধরা হয়েছে ‘নারী নির্যাতন বন্ধ করি কমলা রঙের বিশ্ব গড়ি’।

আরো পড়ুন : শ্রেণীকক্ষ ছেড়ে, সড়কে অবরোধ-বিক্ষোভ কাম্য নয় : সুজন

‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২১’

পক্ষ উপলক্ষ্যে ১৬ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও ইপসা।

কর্মসূচির মধ্যে রয়েছে চট্টগ্রাম জেলার বিভিন্ন ওয়ার্ডে এবং উপজেলায় নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা, বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে সাইকেল র‌্যালী, গণস্বাক্ষর কর্মসূচি ইত্যাদি।

শেয়ার করুন