শেখ রাসেল প্রমিলা ফুটবল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন চেঙ্গী একাদশ

শেখ রাসেল প্রমিলা ফুটবল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন চেঙ্গী একাদশ

খাগড়াছড়ি : প্রথমার্ধ ছিলো গোলশূন্য, দ্বিতীয়ার্ধেই বাজিমাত করলো চেঙ্গী। কেবল এক গোলের ব্যবধানে শেখ রাসেল প্রমিলা ফুটবল টুর্ণামেন্টে খাগড়াছড়ি জেলায় বিজয়ী হিসেবে আঙুল উচালো ‘চেঙ্গী একাদশ’ এর নারী ফুটবলাররা। তবে খেলার একেবারে শেষার্ধে পেনাল্টি পেয়েও পরাজয় ঠেকাতে ব্যর্থ হয় ‘খাগড়াছড়ি একাডেমি’।

খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থা’র উদ্যোগে এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র অর্থায়নে ‘শেখ রাসেল প্রমিলা ফুটবল টুর্ণামেন্ট-২০২১ এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে ঐতিহাসিক খাগড়াছড়ি স্টেডিয়ামে অনুষ্ঠেয় খেলায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি’র জেলা প্রশাসক ও খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সভাপতি প্রতাপ চন্দ্র বিশ্বাস।

আরো পড়ুন : চট্টগ্রামে সেপটিক ট্যাংক থেকে নারীর মরদেহ উদ্ধার

সমাপনী অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক আজহার হিরা’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে খেলা উপভোগ করেন এবং পুরস্কার বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

এসময় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি পুলিশ সুপার ও ফুটবল উপ-কমিটির আহ্বায়ক মোহাম্মদ আবদুল আজিজ, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলার চেয়ারম্যান মো. শানে আলম প্রমূখ।

টুর্ণামেন্টের ফাইনাল ম্যাচে দুটি শক্তিশালী দল ‘খাগড়াছড়ি একাডেমি’ বনাম ‘চেঙ্গী একাদশ’ এর ষাট (৬০) মিনিট খেলা অনুষ্ঠিত হয়। খেলার প্রথমার্ধ গোল শূন্য থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় চেঙ্গী একাদশ। এর ঠিক কয়েক মিনিটের ব্যবধানে পেনাল্টি পেয়েও খেলার সমতা ফেরাতে অক্ষম হয় ‘খাগড়াছড়ি একাডেমী’। গোল বার থেকে ফিরে আসে শ্যুটারের কিক। খেলায় উত্তেজনা থাকলেও আর গোল হয়নি কোনোপক্ষেই। রেফারির চূড়ান্ত বাঁশি শেষে ফলাফল দাঁড়ায় এক আর শূন্যে। এক গোলে বিজয় লাভ করে চেঙ্গী একাদশ।

টুর্ণামেন্টের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয় মানু চিং মারমা আর ৮ গোল দিয়ে সেরা গোলদাতা হিসেবে নির্বাচিত হন ক্রানু চিং মারমা। উভয়েই চ্যাম্পিয়ন দল ‘চেঙ্গী একাদশ’ এর গর্বিত খেলোয়াড়।

খেলা শেষে বিজয়ী এবং বিজীতদের মাঝে ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। এছাড়া উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে চ্যাম্পিয়ন দলকে ৩০ হাজার এবং রানার-আপ দলকে ২০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

এর আগে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, ‘পার্বত্য চট্টগ্রামের নারী ফুটবলাররা ক্রীড়াঙ্গণে অবদান রেখে চলেছে। এই ধারা অব্যাহত রাখতে সার্বিকভাবে পাশে থাকবে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।’