পালিয়েছে মাদক মামলার আসামী, বরখাস্ত ৩ পুলিশ

….

চট্টগ্রাম : নগরীর কোতোয়ালী থানা পুলিশের হাত থেকে মাদক মামলার এক আসামী পালানোর ঘটনায় ৩ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

পালানো আবুল কালাম টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তিনি ১ হাজার ৫০ পিচ মরণ নেশার বড়ি ইয়াবা নিয়ে নগরীতে এসেছিলেন। পরে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যদের হাতে আটক হন তিনি। কোতোয়ালী থানা পুলিশের হাত থেকে পালানোর পর তাকে গ্রেফতারে অভিযান চলছে।

সাময়িক বরখাস্ত হওয়া তিনজন হলেন— এস আই মিতু খানম এবং কনস্টেবল শাহাদাত হোসেন ও নজরুল ইসলাম। তিন জনই নগরীর কোতোয়ালী থানায় কর্মরত। আসামিকে আদালতে পাঠানোর সময় এসআই মিতু খানম কোতোয়ালী থানায় ডিউটি অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন বলে জানা গেছে।

আরো পড়ুন : চট্টগ্রামের শিল্পকলায় নোয়াকের আলোচনা সভা ও মানববন্ধন
আরো পড়ুন : মিরসরাইয়ে ৫ দিন ধরে নিখোঁজ গৃহবধূ

রবিবার (৫ ডিসেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করে সিএমপি দক্ষিণের ডিসি জসিম উদ্দীন বলেন, মাদক মামলার আসামি পলায়নের ঘটনায় এডিসির নেতৃত্বে একটি তদন্ত কমিটি করা হয়েছে। ওই কমিটি প্রাথমিক তদন্তের ভিত্তিতে কর্তব্যে অবহেলার দায়ে পুলিশের এক সাব-ইন্সপেক্টর ও দুই কনস্টেবলকে সাসপেন্ড করা হয়েছে।

পুলিশ জানায়, রবিবার (৫ ডিসেম্বর) সকালে কদমতলী মোড়ের ফরিদের চায়ের দোকান থেকে ১ হাজার ৫০ পিস ইয়াবাসহ আবুল কালামকে আটক করে চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর । এ ঘটনায় এই অধিদপ্তরের বিভাগীয় গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক মোহাম্মদ্দ টিপু সুলতান বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা মূলে আসামী আবুল কালামকে কোতোয়ালী থানায় হস্তান্তর করেন। পরে অন্যান্য আসামীদের সাথে ওই আসামীকে আদালতে নেয়ার পথে পালিয়ে যায় ধূর্ত রোহিঙ্গা আবুল কালাম।

পালিয়ে যাওয়া আবুল কালাম(২৫) কক্সবাজারের টেকনাফ উপজেলার লেদাপাড়া রোহিঙ্গা শরণার্থী পুরাতন রেজিস্ট্রার ক্যাম্পের বাসিন্দা। রোববার ভোরে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার কদমতলী এলাকা থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিভাগীয় গোয়েন্দা কার্যালয়ের একটি টিম তাকে গ্রেফতার করে। পরে তাকে কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়।

শেয়ার করুন