হানাদার মুক্ত দিবস উদযাপিত রামগড়ে

হানাদার মুক্ত দিবস উদযাপিত রামগড়ে

রামগড় (খাগড়াছড়ি) : রামগড়ে হানাদার মুক্ত দিবস, এই দিনটি বাঙালীর ইতিহাসে মুক্তিযুদ্ধে এক অবিস্বরনীয় ঘটনা। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় গঠিত ১নং সেক্টর রামগড় মহকুমা শহর ৮ ডিসেম্বর পাকিস্তানি হানাদার মুক্ত হয়।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল সাড়ে ৯ টায় রামগড় বিজয় ভাস্কর্যে সরকারি,বেসরকারি দপ্তর সহ বিভিন্ন সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেন শ্রদ্ধা নিবেদন করেন।

সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার উম্রাচিং চৌধুরীর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) উম্মে হাবিবা মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী, পৌর মেয়র রফিকুল আলম কামাল, রামগড় থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ওসি মো. শামসুজ্জামান।

আরো পড়ুন : সাতকানিয়ার চেয়ারম্যান হত্যা : মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা বাবুল কান্তি মজুমদার, সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু, খাদ্য কর্মকর্তা আসাদুজ্জামান খাঁন।

এর আগে ভাস্কর্যে পুস্পমাল্য অর্পন করেন, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) উম্মে হাবিবা মজুমদার, পৌর মেয়র মো. রফিকুল আলম কামাল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, রামগড় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী নুরুল আলম আলমগীর এর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের পক্ষথেকে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে দিবসটি পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রামগড় উপজেলার বীর মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মো.মোস্তফা হোসেন সহ রামগড় উপজেলার বীর মুক্তিযোদ্ধাগন ও সরকারি বেসরকারি কর্মকর্তা এবং পৌরসভার কাউন্সিলরগন ও বিভিন্ন স্কুল প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী সহ স্থানীয় সাংবাদিক প্রমূখ।

শেয়ার করুন