মিরসরাই বঙ্গবন্ধু শিল্প নগরে চোলাই মদের কারখানা, আটক-২

মিরসরাই বঙ্গবন্ধু শিল্প নগরে চোলাই মদের কারখানা, আটক-২

ইকবাল হোসেন জীবন (মিরসরাই) : জেলার মিরসরাই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের একটি বিদেশী কারখানার পিছনে বাংলা মদের (চােলাই মদ) অস্তিত্ব খুঁজ পয়েছে র‌্যাব ৭। পরে অভিযান চালিয়ে দুইজন কারবারিকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা থেকে অভিযান চালিয়ে মদ তৈরির এক কোটি টাকার সরঞ্জাম উদ্ধার করেছে। এছাড়া তৈরিকৃত সাড়ে ১০ হাজার লিটার মদ উদ্ধার করা হয়।

র‌্যাব ৭ এর লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বৃহস্পতিবার রাতে ঘটনাস্থলে আনুষ্ঠানিক প্রেসব্রিফি এর মাধ্যম সাংবাদিকদের জানান, অনেক দিন ধরে মিরসরাইয়ের প্রত্যান্ত অঞ্চলে ইছাখালীর শিল্পজােন এলাকায় একটি মহল মদ তৈরির এ কর্মজজ্ঞ চালাচ্ছিল বলে তদের কাছে তথ্য ছিলো।

আরো পড়ুন : ইভেলী কাণ্ড : গ্রেফতার হতে পারেন তাহসান মিথিলা ও শবনম
আরো পড়ুন : খাগড়াছড়িতে তিন দিনব্যাপি মং সার্কেল’র ‘রাজপূণ্যাহ’ শুরু

তিনি আরা জানান, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বিশেষ এ অভিযানে সাড়ে ১০ হাজার লিটার চােলাই মদ এবং মদ তৈরির প্রায় এক কাটি টাকার সরঞ্জাম আমরা উদ্ধার করতে সক্ষম হয়েছে।

র‌্যাবর উর্দ্ধতন এ কর্মকর্তা আরাে জানান, চােলাই মদ তৈরি সাথে জড়িত বান্দরবান জেলার লামা উপজলার শরিফুল এবং খুলনা জেলার ভাঙ্গার থানা এলাকার রিপন প্রাথমিকভাবে জড়িত বলে আমরা নিশ্চিত হয়েছি।

সরেজমিনে দেখা গেছে, শিল্প নগরীর চায়না হারবার নামে একটি চাইনিচ ঠিকাদারী প্রতিষ্ঠানের অফিসের পেছনে একটি আধা পাকা ঘর তৈরি করে অসাধু এ চক্র বিদেশী লােকজনের নেশা নিরাময়র জন্য জীবনঘাতি এ মদ তৈরি করছিলা।