সুষ্ঠু নির্বাচনের দাবিতে সাতকানিয়ার কাঞ্চনা ইউপি স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দীন হাসানের সংবাদ সম্মেলন

সুষ্ঠু নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করছেন,স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দীন হাসান। ছবি: আব্দুল হান্নান কাজল।

চট্টগ্রাম প্রেসক্লাবে সাতকানিয়া উপজেলার ৪নং কাঞ্চনা ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দীন হাসান সুষ্ঠু নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন।

সাতকানিয়া উপজেলার ৪নং কাঞ্চনা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থীর বাড়ীতে হামলা ও কর্মীদের ওপর হামলা এবং প্রাণনাশের হুমকির প্রতিবাদ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন। আজ রবিবার সাড়ে ১১ টায় চট্টগ্রাম প্রেসক্লাবে মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মঈন উদ্দীন হাসান তার লিখিত বক্তব্যে জানান, গত ১৩/০১/২০২২ইং দিবাগত রাত আনুমানিক ১২.২৫ টায় আমার বাড়ি লক্ষ্য করে গুলি বর্ষণ করে। বাড়ীর সদর দরজায় আঘাত করে। সিসিটিভি ক্যামেরা কানেকশন গুলি করে বিচ্ছিন্ন করে দেয়। বিভিন্ন প্রকার অকথ্য ভাষায় (আমার মা, স্ত্রী এবং ছোট ভাইদের স্ত্রীদের শুনিয়ে) গালিগালাজ করে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হুমকী প্রদান করে।

লিখিত বক্তব্যে আরো জানান গত ১৫/০১/২০২২ইং মনোনয়ন বাছাইয়ের দিন আনুমানিক ১১ টার সময় উপজেলা কৃষি অফিসের সামনে রমজান আলী তার দলবল নিয়ে সশস্ত্র (লাঠি, হকষ্টিক, দেশীয় ধারালো অস্ত্র) সন্ত্রাসী হামলা ও মারধর করে। আমার প্রস্তাবকারীকে বিভিন্ন প্রকার ভয় ভীতি দেখিয়ে জোর পূর্বক তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নিয়ে গিয়ে আমার বিরুদ্ধে স্বীকারোক্তি নেওয়ার চেষ্টা চালায় এবং মামলা দেওয়ার হুমকী প্রদান করে। নির্বাচন থেকে সরে না দাঁড়ালে আবারও আমার উপর, আমার পরিবারের সদস্যদের উপর, প্রস্তাবকারী এবং কর্মী সমর্থকদের উপর হামলা হবে বলে হুঁশিয়ারী প্রদান করেন।

আমি নিজে আহত হই। আমার ছোট দু ভাই এবং আমার বেশ কয়েকজন কর্মী সমর্থক আহত হয়। আমি থানা ইনচার্জ অফিসার এং রিটার্নিং অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করি। ধপায় ধপায় এই হামলায় আমি আমার পরিবার, কর্মী সমর্থকরা আতংকের মধ্যে আছি। যে কোন সময় আবার হামলা হতে পারে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জানান, নির্বাচন থেকে সরে না দাঁড়ালে তাকে ও তার কর্মীদের প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। প্রতিদিন এলাকায় শোডাউন করে এবং হাতী প্রতীকের নির্বাচনী ব্যানার, পোস্টার ছেঁড়াসহ সমর্থকদের ভয়ভীতি ও হুমকি অব্যাহত রেখেছে। এমতাবস্থায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনসহ প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন তিনি।
আইন শৃংখলা বাহিনীর প্রতি আমার দাবী নির্বাচনকে সুষ্ঠু, অবাধ নিরপেক্ষ করার লক্ষ্যে রমজান আলীর সন্ত্রাসী বাহিনীর কর্মকান্ডের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ, অবৈধ অস্ত্র উদ্ধার হয়রাণী মূলক মিথ্যা মামলা না নেওয়ার মাধ্যমে নির্বাচনের পরিবেশ তৈরী করে দেয়ার আহবান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মঈন উদ্দীন হাসান’র ভাই মনিরুল ইসলাম, এম সাহেদ চৌধুরী ও জাহেদুল ইসলাম প্রমুখ।

নয়াবাংলা/এইচএম

শেয়ার করুন