জরিমানা গুনতে হল স্বপ্ন, বনফুল, ফার্মভিল, মৌসুমি স্টোরকে

নগরের ৫টি প্রতিষ্ঠানকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ১ লাখ ৫৫ হাজার টাকা প্রশাস‌নিক ব্যবস্থায় জ‌রিমানা করা হয়েছে। মূল্য তালিকা প্রদর্শন না করা, খাদ্যে অননুমোদিত রং ব্যবহার, অপরিষ্কার, নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন মেয়াদ দিয়ে বিক্রির জন্য রাখায় এসব জরিমানা করা হয়।

সোমবার (১৭ জানুয়ারি) বা‌ণিজ্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের মহাপ‌রিচালকের অ‌র্পিত ক্ষমতাব‌লে এবং চট্টগ্রামের জেলা প্রশাসকের সা‌র্বিক সহায়তায় ডবলমুরিং ও খুলশী এলাকায় এ অভিযান চালানো হয়।

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের  উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন এ অভিযানে অংশ নেন।

মো. আনিছুর রহমান জানান, সিএমপির সহযোগিতায় পরিচালিত অভিযানে খুলশী থানা এলাকায় বনফুলের একটি আউটলেটকে মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ৫ হাজার টাকা, আগ্রাবাদ এলাকার স্বপ্ন আউটলেটকে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং পচা আলু বিক্রির জন্য রাখায় ৩০ হাজার টাকা, ফার্মভিলে আগ্রাবাদ আউটলেটকে মেয়াদোত্তীর্ণ পণ্য এবং পণ্যের গায়ে নতুন মেয়াদ দিয়ে বিক্রির জন্য রাখায় ৫০ হাজার টাকা, মৌসুমি স্টোরের বিভিন্ন পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকার ১০ হাজার টাকা এবং বনফুল চৌমুহনী, আগ্রাবাদ আউটলেটকে মেয়াদোত্তীর্ণ পণ্যে নতুন মেয়াদ সংযোজন করে বিক্রির জন্য রাখায় ৬০ হাজার টাকা প্রশাসনিক জরিমানা আদায় করা হয়।

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান মো. আনিছুর রহমান।

নয়াবাংলা/এইচএম

শেয়ার করুন