কক্সবাজারে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালন

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার:
কক্সবাজারে আজ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, জেলা স্বাস্থ্য বিভাগ, বন বিভাগ, পরিবেশ অধিদপ্তর, কক্সবাজার সহ বিভিন্ন সরকারি সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। জেলা প্রশাসন স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সকালে এ শ্রদ্ধা নিবেদন করা হয়। এতে সংস্থাগুলোর দপ্তর প্রধানরা নেতৃত্ব দেন।
এদিকে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ উপভোগ করেছেন কক্সবাজার ৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ, পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান ও জেলা তথ্য অফিসার শাহাদাত হোসাইন সহ আরো অনেকেই। এতে প্রজেক্টর সহ পিএ কভারেজ দিয়ে সহযোগিতা করে জেলা তথ্য অফিস,কক্সবাজার।

এছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিকেলে শহীদ দৌলত ময়দানে শিশু-কিশোরসহ বিশিষ্ট আবৃত্তিকারদের অংশগ্রহণে আবৃত্তি অনুষ্ঠান, সংগীত শিল্পী ও নৃত্য শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বঙ্গবন্ধুকে নিয়ে দিনব্যাপী ডকুমেন্টারি, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, সঙ্গতিপূর্ণ ফেস্টুন দ্বারা আলোকসজ্জাও সজ্জিতকরন এবং স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন। প্রতিযোগিতার মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর ভাষণ, আবৃত্তি, চিত্রাংকন, সঙ্গীত ও নৃত্য।

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেছে জেলা পুলিশ। সংস্থাটির পক্ষে আজ পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামানের নেতৃত্বে এ কর্মসূচি পালন করা হয়।
এতে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মোঃ জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) পংকজ বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মিজানুর রহমান সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ সম্প্রচার করা হয়। বিদ্যালয় হলরুমে স্থাপিত প্রজেক্টরে শিক্ষক ও শিক্ষার্থীরা ভাষণ প্রত্যক্ষ ও উপভোগ করেন।

শেয়ার করুন