বান্দরবানে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

বাসুদেব বিশ্বাস ,বান্দরবান : “ মুজিব বর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে ১০মার্চ (বৃহস্পতিবার) বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের প্রাঙ্গণ হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে সমবেত হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণীপেশার জনসাধারণ অংশ নেন।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত পুলিশ সুপার মো.আব্দুল কুদ্দুছ ফরাজি, বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র ষ্টেশান অফিসার মো.নাজমুল আলম, জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা সিমন সরকারসহ বিভিন্ন সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা দুর্যোগ মোকাবেলায় সবাইকে অগ্রীম প্রস্তুতি গ্রহণ এবং জরুরী দুর্যোগ মহুর্তে প্রশাসনের সাথে একত্রে মিলে সহায়ক হিসেবে কাজ করার আহবান জানান।

শেয়ার করুন