তিনদিন আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করলেন অমর একুশে পদকে ভূষিত এম এ মালেক

একটি ছবি হাজারেরও অধিক শব্দের কথা বলে। আলোকচিত্রীদের ছবি সংবাদ মাধ্যম সহ সারা বিশ্বের সরকারি বেসরকারি সব সেক্টরে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে।

চট্টগ্রাম ফটোগ্রাফিক সোসাইটি দেশের অনেক পুরনো আলোকচিত্র সংগঠন। এই সোসাইটি প্রতিষ্ঠা থেকে দেখেছি, তারা দেশে আলোকচিত্রের উন্নয়নে নিয়মিত কাজ করে যাচ্ছে। এ ভূমিকায় আলোকচিত্র শিল্পীদের অবদান অনস্বীকার্য। চট্টগ্রাম ফটোগ্রাফিক সোসাইটি’র প্রতিষ্ঠা বার্ষিকীকে ঘিরে চট্টগ্রাম শিল্পকলা একাডেমী গ্যালারীতে ৩দিন ব্যাপী দ্বিবার্ষিক আলোকচিত্র প্রদর্শনী সহ ফটোগ্রাফী বিষয়ক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করায় আমি সিপিএস এর আয়োজনকারী সকলকে ধন্যবাদ জানাই”। কথাগুলো বলেছেন, প্রদর্শনীর উদ্বোধক এম এ মালেক।

১০ মার্চ এই মহতী আয়োজনের শুভ উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত চট্টগ্রামের কৃতি ব্যক্তিত্ব, বহুল প্রচলিত পত্রিকা দৈনিক আজাদীর সম্পাদক৷ এম এ মালেক।

সোসাইটির সভাপতি আলোকচিত্রী অনুজ কুমার বড়ুয়ার সভাপতিত্বে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতিমান আলোকচিত্রী প্রকৌশলী কাজী গোলাম কুদ্দুস হেলাল (সাবেক এম ডি, টেলিটক)।

বিশেষ অতিথি ছিলেন ওয়াগ্গাছড়া চা বাগান লিঃ এর ব্যবস্হাপনা পরিচালক ও চট্টগ্রাম একাডেমীর মহাপরিচালক প্রাবন্ধিক আমিনুর রশীদ কাদেরী, সন্মানিত অতিথি ছিলেন সিপিএস এর সাবেক সভাপতি ফটো জার্নালিস্ট দেবপ্রসাদ দাস দেবু ও সিপিএস এর সাবেক সাধারণ সম্পাদক, আন্তর্জাতিক খ্যাতিমান আলোকচিত্রী শোয়েব ফারুকী।

সন্মানিত উদ্বোধককে পুস্পস্তবক দিয়ে বরণ করে নেন সোসাইটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী মিঠু। সঞ্চালনায় ছিলেন দিলরুবা খানম ছুটি।

প্রদর্শনী আগামী ১১ ও ১২ মার্চ বিকেল ৩টা থেকে রাত ৮.৩০টা পর্যন্ত শিল্পকলা একাডেমী জয়নুল আবেদীন গ্যালারীতে চলবে।

তৎসংগে ১১ মার্চ শনিবার সন্ধ্যা ৬.০০টায় আন্তর্জাতিক খ্যাতিমান আলোকচিত্রী ডা. ইব্রাহিম মোঃ ইকবাল এর অর্জিত বিভিন্ন ছবি নিয়ে স্লাইড শো ও ছবি নিয়ে আড্ডা।

শেয়ার করুন