চট্টগ্রাম ফটোগ্রাফিক সোসাইটি’র ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

১১ মার্চ শুক্রবার চট্টগ্রাম ফটোগ্রাফিক সোসাইটি’র ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন- ২০২২ শিল্পকলা একাডেমী জয়নুল আবেদীন গ্যালারীতে সুন্দর ভাবে সম্পন্ন হয়।

প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে তিন দিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর ২য় দিনে  প্রদর্শনী গ্যালারীতেই কেক কাটা সহ উৎসব মুখর এই আয়োজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতিমান আলোকচিত্রী টেলিটক এর সাবেক এম ডি প্রকৌশলী কাজী গোলাম কুদ্দুস হেলাল।

বিশেষ অতিথি ছিলেন ওয়াগ্গাছড়া চা বাগান লিঃ এর ব্যবস্হাপনা পরিচালক ও চট্টগ্রাম একাডেমীর মহাপরিচালক বিশিষ্ট প্রাবন্ধিক আমিনুর রশীদ কাদেরী, সন্মানিত অতিথি ছিলেন সিপিএস এর সাবেক সভাপতি ফটো জার্নালিস্ট দেবপ্রসাদ দাস দেবু, সিপিএস এর সাবেক সাধারণ সম্পাদক, ফটো ব্যাংক গ্যালারীর প্রতিষ্ঠাতা পরিচালক আন্তর্জাতিক খ্যাতিমান আলোকচিত্রী শোয়েব ফারুকী ও সাবেক সভাপতি মাইনুল আনাম।

সোসাইটির সভাপতি আলোকচিত্রী অনুজ কুমার বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীর শুরুতে সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মৃণাল সরকার, সাবেক সভাপতি মোর্তজা তৌফিকুল ইসলাম, প্রতিষ্ঠাতা সদস্য প্রফেসর আনসার আলী, প্রফেসর এ আর মোহাম্মদ, মুমিনুল হক, মোঃ সেলিম, দেবী দত্ত, শাহেদ কাদেরী সহ যেসকল সদস্যের প্রয়ান হয়েছে সকলের প্রতি শ্রদ্ধা ও আত্মার শান্তি কামনায় এক মিঃ দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহ সভাপতি আলোকচিত্রী বাসব শীল, শুভেচ্ছা বক্তব্য রাখেন আজীবন সদস্য ইমরান মিঞা চৌধুরী, সহ সভাপতি আলোকচিত্রী এম এ মোনায়েম বাপ্পী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী মিঠু, প্রদর্শনী সম্পাদক শাওন চৌধুরী, অর্থ সম্পাদক সৌরভ বড়ুয়া, প্রচার ও যোগাযোগ সম্পাদক ফারুক বিন সাদেক, নির্বাহী সদস্য কাবেরী আইচ প্রমুখ।

প্রধান অতিথিকে সন্মাননা ক্রেস্ট প্রদান করেন সভাপতি অনুজ কুমার বড়ুয়া। পরপর অতিথিদের মাধ্যমে আজীবন সদস্য সন্মাননা ও মাসিক আলোকচিত্র প্রতিযোগিতায় ছয় মাসের ( ফেব্রুয়ারি টু অক্টোবর,২০২১) পুরস্কৃত আলোকচিত্রীদের পুরস্কার ও সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন আবৃত্তি শিল্পী দিলরুবা খানম ছুটি।

সবশেষে সিপিএস জন্মদিনের কেক কাটা ও বিতরনের মাধ্যমে চা চক্র ও ফটো আড্ডা হয়।

শেয়ার করুন