সাউদার্ন ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তন রোববার

সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এর দ্বিতীয় সমাবর্তন রোববার (২৭ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ থানাধীন আরেফিন নগরে অনুষ্ঠিত হবে। এতে রাষ্ট্রপতির অনুমোদনক্রমে সভাপতিত্ব করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল সাড়ে দশটায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য দেন সাউদার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য ও সমাবর্তন আয়োজক কমিটির কো-কনভেনার অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী।

এছাড়াও সমাবর্তন বক্তা থাকবেন কম্পিউটার বিজ্ঞানী, শিক্ষক, কলামিস্ট এবং লেখক অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।

উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান খলিলুর রহমান।

সংবাদ সম্মেলনে উপ-উপাচার্য বলেন, শিক্ষার্থীদের ক্যারিয়ার ও জ্ঞানভিত্তিক শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে একাডেমিক কার্যক্রম পরিচালনা করছে চট্টগ্রামের সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ।

শুধুমাত্র সনদ নির্ভর নয় বরং গবেষণা ও জ্ঞানভিত্তিক শিক্ষার মাধ্যমে কীভাবে শিক্ষার্থীদের গড়ে তোলা যায় সে লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টি। শিক্ষা বাণিজ্য নিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর যে দুর্নাম, তাকে পাশ কাটিয়ে সবার সাধ্যের মধ্যে শিক্ষা গ্রহণের দ্বার উন্মুক্ত করে দিয়েছে সাউদার্ন কর্তৃপক্ষ।

নামমাত্র টিউশন ফি-তে সবার সাধ্যের মধ্যে উচ্চশিক্ষার দ্বার প্রসারিত করেছে এই বিশ্ববিদ্যালয়। উচ্চশিক্ষার ক্ষেত্রে গুণগত মান অর্জন, অভিজ্ঞ শিক্ষক, আপডেটেড কারিকুলাম, মানসম্মত ল্যাব, লাইব্রেরি, শ্রেণিকক্ষ পরিচালনার স্বীকৃতিস্বরূপ অর্জন করেছে আইইবি ও ফার্মেসি কাউন্সিল অ্যাক্রেডিটেশন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অধ্যাপক সরওয়ার জাহান, কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, কলা, সমাজবিজ্ঞান ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. ইসরাত জাহান এবং রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার ড. মো. মোজাম্মেল হক।

শেয়ার করুন