পুলিশের তৈরি পাকা ঘরে সীতাকুণ্ডের মনোয়ারা

হাকিম মোল্লা : মুজিববর্ষ উপলক্ষে পুলিশের পক্ষ থেকে পাকা ঘর পেয়েছেন সীতাকুণ্ডের মনোয়ারা বেগম (৭৪)।

স্থানীয়রা জানান, স্বামী মারা যাওয়ার পর প্রতিবন্ধী মেয়ে মাহফুজা বেগম (৪২) কে নিয়ে সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর এলাকার পাহাড়ের ধারে খাস জমিতে নির্মিত সালেহা বেগম নামের এক নারীর ঘরে আশ্রিত হিসাবে থাকতেন মনোয়ারা বেগম। সারাদিনে ভিক্ষা করে যা পেত তা দিয়ে খেয়ে না খেয়ে মা-মেয়ের দিন কাটত। একমাত্র ছেলে দেলোয়ার হোসেন দিন মজুরের কাজ করে। তিনিও অন্যত্র আলাদা বাসা নিয়ে থাকেন।

সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ জানান, বাংলাদেশ পুলিশের সহায়তায় দেশব্যাপী প্রতিটি থানায় নির্মিত বাড়িগুলো রবিবার (১০ এপ্রিল) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপরের দিনই সোমবার আনুষ্ঠানিকভাবে বাড়ির চাবি ও দলিল হস্তান্তর করা হয়েছে মনোয়ারা বেগমের হাতে।

তিনি জানান বাশঁবাড়িয়া ইউনিয়নের দক্ষিণাংশের আকিলপুর গ্রামে ২শতকের কিছু বেশি (২.২) জায়গা খরিদ করে তাতে বাড়িটি নির্মাণ করা হয়। বৈদ্যুতিক সংযোগের পাশাপাশি স্বাস্থ্যসম্মত শৌচাগার ও সুপেয় পানির জন্য চাপাকল স্থাপন করা হয়েছে।

মনোয়ারা বেগম বলেন, পাহাড়ের ধারে খুপরি ঘরে থাকতাম। একটু বৃষ্টি হলেই ঘরে পানি পড়ত। সারাক্ষণ ভয়ে থাকতাম পাহাড় ধ্বসের। বাড়ি পেয়েছি এটা এখনো আমার স্বপ্নের মতো মনে হচ্ছে।

প্রধানমন্ত্রী, পুলিশের আইজিপি ও সীতাকুণ্ড থানার ওসির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে খুশিতে আত্মহারা মনোয়ারা বেগম আরো বলেন, প্রধানমন্ত্রীকে আল্লাহ বাঁচিয়ে রাখুক। নিজের ছেলে খবর নেয়নি প্রধানমন্ত্রী আমার খবর নিয়েছেন। আমার আর কোন চাওয়া নাই। যতদিন বেঁচে থাকব প্রধানমন্ত্রীর জন্য আল্লাহর নিকট দোয়া চাইব।

শেয়ার করুন