মানুষের কল্যাণে আওয়ামীলীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে – পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বাসুদেব বিশ্বাস,বান্দরবান :পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, মানুষের কল্যাণে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানুষ এ সরকার দ্বারা উপকৃত হওয়ায় এক নাগারে তিনবার ক্ষমতায় থাকার সুযোগ হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের দিকে যাচ্ছে। সব মানুষের মুখে হাসি ফোটানোর মাধ্যমেই বাংলাদেশ সুখী-সমৃদ্ধ হবে। তাই বিভিন্ন খাতে সরকার মনোযোগ দিয়ে সেবা-সহযোগিতার হাত প্রসারিত রেখেছে। এ ধারা অব্যাহত রাখার মাধ্যমে দেশের মানুষের উন্নয়ন সাধন করা হবে।

২৮ এপ্রিল (বৃহস্পতিবার) দুপুরে জেলা সমাজসেবা কার্যালয় ও জাতীয় সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে বিভিন্ন রোগীদের চিকিৎসায় অনুদানের চেক বিতরণ ও গরিব-মেধাবী শিক্ষার্থীদের মাঝে অনুদানের অর্থ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি এসব কথা বলেন।

পার্বত্য মন্ত্রীর বান্দরবান কার্যালয় চত্বরে বান্দরবান জেলা সমাজসেবা বিভাগের উদ্যোগে ক্যান্সার, থেলাসেমিয়া ও কিডনিসহ বিভিন্ন জটিল রোগের চিকিৎসা সহায়তা এবং মেধাবী ছাত্রদের মধ্যে শিক্ষাবৃত্তি বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

এসময় পার্বত্য মন্ত্রী আরো বলেন, সমাজ সেবা বিভাগ ও জাতীয় সমাজ কল্যাণ পরিষদের কর্মকান্ড প্রশংসনীয়। তবে মনে রাখতে হবে এসব অনুদান আরও কম সময়ের মধ্যে যেন সংশ্লিষ্টরা পায়, সে দিকে খেয়াল রাখতে হবে। তিনি বলেন, ক্যানসার, থেলাসেমিয়াসহ জটিল রোগে যথাসময়ে অর্থ দরকার। সময় পেরিয়ে যাওয়ার পর অর্থ পেলে সেই অর্থ কাজে আসবে না। তাই আগামীতে যাকে দ্রততম সময়ের মধ্যে অনুদানের অর্থ পাওয়া যায়- সে ব্যাপারে সমাজ সেবা বিভাগকে ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল কুদ্দুছ ফরাজী এবং জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মিলটন মুহুরী।

পরে অনুষ্ঠানে প্রধান অতিথি বীর বাহাদুর রোগীর চিকিৎসা অনুদানের চেক ও দরিদ্র-মেধাবীদের মাঝে শিক্ষা অনুদানের নগদ অর্থ তুলে দেন।

এদিকে জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মিলটন মুহুরী জানান, অনুষ্ঠানে ৩০ জনের প্রত্যেককে ৫০ হাজার করে মোট ১৫ লাখ টাকার অনুদান এবং গরিব-মেধাবী শিক্ষার্থীদের প্রত্যেককে সাড়ে তিন হাজার করে মোট ২ লাখ ১০ হাজার টাকা বিতরণ করা হয়।

শেয়ার করুন