ত্রাণ সহায়তা পেল লামা উপজেলার সরই ইউনিয়নের ৩পাড়ার বাসিন্দা

বাসুদেব বিশ্বাস,বান্দরবান : বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের ৯নং ওয়ার্ডে ৩টি পাড়ায় খাদ্য সংকটের সংবাদ প্রকাশের জের ধরে ঘটনার সুষ্ট তদন্তে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ৫সদস্য বিশিষ্ট একটি পরিদর্শন টিম গঠন করা হয়েছে।

১০ মে ( মঙ্গলবার) সকাল ১১টায় পরিদর্শন টিমের ৫সদস্য ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং পাড়াবাসীর সাথে ঘটনার বিস্তারিত তথ্য সংগ্রহ করে । পরিদর্শন টিমে এই সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মো.মোজাম্মেল হক বাহাদুর, সদস্য সিং ইয়ং ম্রো, সদস্য বাশৈচিং মারমা, জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান,ইউএনডিপি – সিএইচটিডিএফ এর ডিষ্ট্রিক্ট ম্যানেজার খুশীরায় ত্রিপুরা উপস্থিত ছিলেন।

ঘটনাস্থল পরিদর্শনকালীন টিমের সদস্যরা পাড়াবাসীর কাছে খাদ্য সংকটসহ বিভিন্ন বিষয় জানতে চান এবং ঘটনার সুষ্ট তদন্ত হবে বলে আশাবাদ করেন।
পরিদর্শন টিমের প্রধান বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মো.মোজাম্মেল হক বাহাদুর বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে সরই ইউনিয়নের ৩পাড়ায় খাদ্য সংকটের সংবাদে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান এর নির্দেশে ৫সদস্য বিশিষ্ট একটি পরিদর্শন টিম গঠন করা হয়েছে আর এই টিম ঘটনার কারণ অনুসন্ধান ও পাড়ার বর্তমান সার্বিক অবস্থা পরিদর্শন করে এক সপ্তাহের মধ্যে একটি প্রতিবেদন দাখিল করবে।

শেষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে প্রতি পরিবারকে ৫০কেজি করে চাউল ও বিশুদ্ধ পানি সরবারহ করা হয়। এসময় লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, সরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.ইদ্রিচসহ পাড়াবাসী এবং পাড়াপ্রধান,ইউপি সদস্য ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়ন এর ৯নং ওয়ার্ডে ৩টি পাড়ায় জুমে আগুন লেগে প্রায় ৩শত একর জুমক্ষেত পুড়ে যায় আর এই ঘটনায় পাড়াবাসী লামা রাবার ইন্ডাষ্ট্রিজ নামে এক রাবার প্রতিষ্টানকে দায়ী করছে, ঘটনায় পর পাড়ার কারবারীর করা এক মামলার প্রেক্ষিতে লামা রাবার ইন্ডাষ্ট্রিজর ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শেয়ার করুন