সিএমপির মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

আবুল কালাম : চট্টগ্রাম মেট্রোপলিটন সিএমপি পুলিশের মে ২০২২ এর মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত।

রবিবার (মে ২২) সকাল সকালের দিকে নাগরীর দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস শেডে এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি) পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর, পিপিএম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন ও গীতা পাঠের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়।

দ্বিতীয় অদিবেশনে পর্যালোচনা
শুরুতে গত একমাসে মৃত্যুবরণকারী ৩ জন পুলিশ সদস্যের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরবর্তীতে গত এপ্রিল, ২০২২ খ্রী. অনুষ্ঠিত কল্যাণ সভায় পুলিশ সদস্যদের উত্থাপিত সমস্যা সমূহের সমাধানকল্পে গৃহীত পদক্ষেপ সম্পর্কে অবগত করেন উপ-পুলিশ কমিশনার(সদর) জনাব মোঃ আমির জাফর, বিপিএম।

সভায় উপস্থিত বক্তব্যে সিএমপি কমিশনার মহোদয় সকল পুলিশ সদস্যদের দায়িত্বশীলতা, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন। এসময় তিনি বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের সমস্যার কথা শুনেন এবং তাৎক্ষনিক সমাধানের নির্দেশনা প্রদান করেন।

সভায় এপ্রিল, ২০২২ মাসে যথাযথভাবে দায়িত্ব পালন, অস্ত্র ও মাদক উদ্ধার, চোরাই গাড়ি উদ্ধার, মোটরসাইকেল উদ্ধার,জাল টাকা উদ্ধার, ওয়ারেন্ট তামিল, ছিনতাইকারী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৩৩ জন পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়।

সভায় দীর্ঘ কর্মময় জীবনে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন শেষে পিআরএলে গমনকারী পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) জনাব মীর নজরুল ইসলামকে ফুলেল শুভেচ্ছায় বিদায় জানান সিএমপি কমিশনার। সভায় আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ পুলিশ কল্যাণ তহবিল থেকে ০৩ জন পুলিশ সদস্যকে নগদ আর্থিক সাহায্য প্রদান করা হয়।

এছাড়াও অদ্য ২২/০৫/২০২২খ্রিঃ দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম এর সভাপতিত্বে সিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিএমপি কমিশনার তাঁর বক্তব্যে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। এছাড়াও তিনি মামলার নিষ্পত্তি করা, ওয়ারেন্ট তামিল করা, সিধেল চুরি, মোটর সাইকেল চুরি, ছিনতাই ইত্যাদি ঠেকানোর ক্ষেত্রে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেন।

এসময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার(ট্রাফিক) জনাব শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ শামসুল আলম, উপ-পুলিশ কমিশনার(সদর) জনাব মোঃ আমির জাফর, বিপিএম সহ অন্যান্য উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার সহ সকল থানার অফিসার ইনচার্জগণ ও বিভিন্ন স্তরের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন