সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগার পর ভয়াবহ বিস্ফোরণ: নিহত ৩, শতাধিক দগ্ধ

হাকিম মোল্লা, সীতাকুণ্ড (চট্টগ্রাম) : সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগার পর ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

শনিবার রাত সাড়ে ১০ টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে অবস্থিত বিএম ডিপোতে প্রথমে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট পৌঁছে প্রায় দুই ঘণ্টা ধরে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।

একপর্যায়ে ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রচণ্ড বিস্ফোরণে পুরো এলাকা প্রকম্পিত হওয়ায় আশপাশের মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। নিজ এলাকা ছেড়ে অনেকে নিরাপদ দূরত্বে সরে গেছেন।

ঘটনাস্থল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, বিস্ফোরণে কিছু মানুষ গুরুতর আহত হয়েছে। কেউ নিহত হয়েছে কিনা, তা এই মুহূর্তে বলা যাচ্ছে না। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসতে আরও কিছু সময় লাগবে।

স্থানীয় কয়েকটি সুত্র জানিয়েছে এই রিপোর্ট লেখা পর্যন্ত তিনজন নিহত ও বেশকিছু সংখ্যাক সেখানকার কর্মরত স্টাফ আহত হয়েছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ফাঁড়ির উপ সহকারী পরিদর্শক আলাউদ্দিন তালুকদার চিকিৎসাধীন অবস্থায় তিন জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। এই হাসপাতালে শতাধিক দগ্ধ ও আহতকে আনা হয়েছে বলেও জানান তিনি। নিহতদের মধ্যে একজনের নাম মমিনুল হক (২৭), অপর ২ জনের নাম জানা যায়নি। মমিনুল হক বিএম কনটেইনার ডিপোতে কর্মরত ছিলেন।

কন্টেইনার ডিপোটি সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে মোস্তাফিজুর রহমানের মালিকানাধীন বলে জানা গেছে।

শেয়ার করুন