সিলেটের বন্যা কবলিত মানুষের জন্য জন্য ২৫ লাখ টাকা মূল্যের ত্রাণ পাঠালো বিএসবিআরএ

সিলেটের বন্যা কবলিত এলাকার মানুষের জন্য সুপেয় পানি, মোমবাতিসহ ২ হাজার প্যাকেট ত্রাণ সামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন (বিএসবিআরএ)। প্রতিটি প্যাকেটে চাল, চিড়া, চিনি, ডাল তেল আলু, বিস্কুট, চা পাতা এবং মোমবাতি।

গতকাল শুক্রবার সকালে দুটি ট্রাকে করে চট্টগ্রাম থেকে এসব সামগ্রী পাঠানো হয়। সিলেট ১৭ ইনফ্যান্ট্রি ডিভিশনের জিওসি ত্রাণ সামগ্রী গ্রহণ করবেন।

গতকাল বেলা ১১টার দিকে নগরীর কাট্টলী মোস্তফা হাকিম ডিগ্রি কলেজ মাঠ থেকে ত্রাণ সামগ্রী নিয়ে ট্রাক দুটি রওয়ানা দেয়। এসময় বিএসবিআরএ সভাপতি মো. আবু তাহের, সিনিয়র সহসভাপতি কামাল উদ্দিন আহমেদ, সহসভাপতি ও পিএইচপি ফ্যামিলির পরিচালক জহিরুল ইসলাম রিংকু, বিএসবিআরএ নেতা নাঈম শাহ ইমরান, সচিব মো. সিদ্দিক উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি বলেন, ভয়াবহ বন্যায় সিলেট বিভাগের সবকটি জেলা এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলার মানুষ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যায় ওইসব এলাকার রাস্তা-ঘাট, ব্রিজ কালভার্ট, মৎস্য খামার এবং মানুষের বাড়িঘর, স্কুল কলেজ, মাদ্রাসা ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যা দুর্গত এলাকার মানুষকে প্রশাসনিকভাবে ত্রাণ দেওয়া হচ্ছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর আহবানে বিভিন্ন সংস্থা, প্রতিষ্ঠান, ব্যক্তিগতভাবে বন্যা কবলিত এলাকায় ত্রাণ সামগ্রী নিয়ে এগিয়ে এসেছে। এই বিপর্যয়ে মানবিক ও সামাজিক দায়বদ্ধতা থেকে আমরাও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি।

বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে গতকাল দুটি ট্রাক যোগে প্রায় ২৫ লাখ টাকা মূল্যের ত্রাণ পাঠানো হয়েছে। সিলেটের বন্যা কবলিত মানুষের পাশে থেকে জাহাজ ভাঙা শিল্প মালিকদের এ সংগঠন প্রসংশনীয় দৃষ্টান্ত স্থাপন করবে বলে প্রত্যাশ করেন তিনি।

জানা গেছে, ২০২০ ও ২০২১ সালে করোনা ভাইরাস সংক্রমণের ক্রান্তিকালেও বিএসবিআরএ খাদ্য সামগ্রী নিয়ে গরীব ও দুঃস্থ মানুষের পাশে দাড়িয়েছিল। আগামীতেও যে কোন দুর্যোগে অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে এগিয়ে আসবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন সংগঠনের নেতারা।

শেয়ার করুন