সীতাকুণ্ডে কৃষকদের মাঝে উন্নত কৃষি যন্ত্রপাতি বিতরণ

হাকিম মোল্লা : সীতাকুণ্ড উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে চারটি ইউনিয়নের আট কৃষকের মাঝে ৪৭ লাখ ৮০ হাজার টাকার উন্নত কৃষি যন্ত্রপাতি দেওয়া হয়। ২৭ জুন সোমবার উপজেলা কৃষি অফিস কার্যালয়ে কৃষকদের মাঝে এসব যন্ত্রপাতি বিতরণ করা হয়। এসব যন্ত্রপাতির মধ্যে রয়েছে, কম্বাই হারভেস্টার ১টি, সিডার ৩টি, পাওয়ার প্রেসার ৪টি।
উপজেলা কৃষি ও পুনর্বাসন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ হাবিবুল্লাহ জানান, খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় কৃষকদের বিনা মূল্যে উন্নত প্রযুক্তির বিভিন্ন ধান কাটার যন্ত্র বিতরণ করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি ও পুনর্বাসন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন এর সভাপতিত্বে কৃষি যন্ত্রপাতি বিতরন করেন উপজেলা কৃষি ও পুনর্বাসন কমিটির উপদেষ্টা সীতাকু- উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এস এম আল মামুন, চেয়ারম্যান, সহকারী কমিশনার ভূমি মোঃ আশরাফুল আলম, উপজেলা প্রকৌশলী মোঃ গোলাম মোস্তফা, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ শাহ আলম, সীতা প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সৈয়দপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামি।
সভায় বক্তারা বলেন, কৃষিজমিতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে শ্রমিকসংকট দূর হবে। ফলে খুব অল্প সময়ে ধান রোপণ ও মাড়াই করা যাবে। এ ছাড়া স্বল্প ভাড়ায় এসব যন্ত্রপাতি অন্যদের প্রয়োজনে ভাড়াও দিতে পারবে।

শেয়ার করুন