রোটারি বর্ষ উপলক্ষে বান্দরবানে সংবাদ সম্মেলন

বাসুদেব বিশ্বাস,বান্দরবান: রোটারি বর্ষ উপলক্ষে বান্দরবানে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
৩০ জুন (বৃহস্পতিবার) রোটারি ক্লাব অব বান্দরবানের আয়োজনে বান্দরবান প্রেসক্লাবের হলরুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় সংবাদ সম্মেলনে বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক,সদস্য কৌশিক দাশ,রোটারি ক্লাব অব বান্দরবানের প্রেসিডেন্ট নাজমুল হাসান ভূইয়া, সাবেক প্রেসিডেন্ট মো.মহিউদ্দিন, সেক্রেটারী সুজন চৌধুরী সনজয়, সাবেক সেক্রেটারী তরুন কান্তি দাশ, রোটারিয়ান ফারুক আহাম্মদ চৌধুরী,রোটারিয়ান হুমায়ন কবির, রোটারিয়ান জামাল আবু নাসের,রোটারিয়ান খলিলুর রহমান সোহাগ,রোটারিয়ান সুচিত্রা তংচঙ্গ্যা, রোটারিয়ান মো.জুয়েলসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন আয়োজকরা রোটারি ক্লাব অব বান্দরবানের ২২-২৩ বছরের জন্য নতুন নির্বাচিত প্রেসিডেন্ট নাজমুল হাসান ভূইয়া এবং সেক্রেটারী সুজন চৌধুরী সনজয়কে সবার সাথে পরিচয় করে দেন এবং সকলের সহযোগিতা নিয়ে আগামীদিনে আরো ব্যাপঁকভাবে রোটারি ক্লাব অব বান্দরবানের কার্যক্রম পরিচালনা করার আশাবাদ ব্যক্ত করেন।

এসময় রোটারি ক্লাব অব বান্দরবানের প্রেসিডেন্ট নাজমুল হাসান ভূইয়া বলেন, রোটারি পৃথিবীর বৃহত্তম এবং প্রাচীনতম একটি আন্তর্জাতিক সেবামুলক সংগঠন। রোটারি ক্লাবের প্রতিষ্টাতা তাঁর তিন বন্ধুকে নিয়ে ১৯০৫ সালের ২৩ফেব্রুয়ারী আমেরিকার শিকাগো শহরে যে আন্দোলন সূচনা করেছিলেন বর্তমানে পৃথিবীর ২০৪টি দেশে ৪৬হাজার রোটির ক্লাবের মাধ্যমে ১৪ লক্ষের অধিক রোটারিয়ান মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। এসময় তিনি আরো বলেন, রোটারি বর্ষ ২০২২-২৩ এ জেলা ৩২২৮ অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করবে আর তার মধ্যে নারীর ক্ষমতায়ন,পরিবেশ উন্নয়ন ও পরিবেশগত সহায়তা কার্যক্রম, ছাত্র/ছাত্রীদের জন্য গ্র্যাজুয়েশন পর্যন্ত শিক্ষা সহায়তা কার্যক্রম, সুবিধাবঞ্চিত প্রবীনদের জীবনযাত্রার মান উন্নয়ন ও তাদের পরিচর্র্যায় সেবা ও সহায়তামূলক ভূমিকা রাখা এবং তরুণদের অংগ্রহণমূলক কর্মসুচির মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষা স্বাস্থ্য ও আত্মউন্নয়নমূলক কার্যক্রম অন্যতম।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু রোটারি ক্লাব অব বান্দরবানের বিভিন্ন কর্মকান্ডের প্রশংসা করেন এবং আগামীতে ও বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করার জন্য সকল রোটায়িরানদের প্রতি অনুরোধ জানান।

শেয়ার করুন