মিরসরাইয়ে ইউনিয়ন পরিষদের অভ্যন্তরে নারীর উপর হামলা

নিজস্ব সংবাদদাতা, মিরসরাই::
মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার হিঙ্গুলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের উপস্থিতিতে এক নারীর উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। হামলার শিকার নারী চেয়ারম্যানের কাছে বিচার না পেয়ে জোরারগঞ্জ থানায় দুইজনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন একই ইউনিয়নের ৯নং ওয়ার্ড ইসলামপুর গ্রামের মৃত ওবায়দুল হকের পুত্র মো: আইয়ুব খান (২৬) ও মো: কামরুল ইসলাম (২৮)।
বুধবার (২৯ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে হিঙ্গুলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান সোনামিয়া উপস্থিত থাকা আবস্থায় এই ঘটনা ঘটে।
নির্যাতনের শিকার ভুক্তভোগি জাহেদা আক্তারের স্বাক্ষরিত লিখিত অভিযোগের ভিত্তিতে জানা যায়, জাহেদার ননদের শশুর বাড়ির লোকজন যৌতুকের লোভে জাহেদার ননদ বিবি ফাতেমার উপর পাশবিক নির্যাতন করে স্থানিয় হাসপাতালে গোপনে চিকিৎসা শেষে বাড়ি থেকে বের করে দেয়। বিষয়টি নিয়ে বার বার ইউনিয়ন পরিষদে বৈঠকের তারিখ ধার্য করা হলেও ফাতেমার স্বামী শশুর পক্ষ ধরা না দিয়ে কালক্ষেপন করে আসছিল। সর্বশেষ বুধবার বৈঠকের মাত্র দুই দিক আগে ফাতেমার নানি মারা যায় ও বাবা অসুস্থ হয়ে যায়। তাই ননদের পরিবার চেয়ারম্যান ও উপস্থিত গন্যমান্য ব্যাক্তিদের আলোচনার মাধ্যমে পুনরায় বৈঠকের জন্য আগামী ২০ জুলাই সময় নির্ধারন করা হয়। কিন্তু এতে ক্ষিপ্ত হয় ননদ ফাতেমার স্বামী কামরাল ইসলাম ও দেবর আইয়ুব খান। ক্ষিপ্ত হয়ে উপস্তিত ফাতেমার ভাই আলাউদ্দিন সহ পরিবারের অন্যান্য সদস্যদের অকথ্য ভাষায় গাল মন্দ করতে লাগলে প্রতিবাদ করেন আলাউদ্দিনের স্ত্রী জাহেদা আক্তার। প্রতিবাদ করলে জাহেদা আক্তারকে এজাহার নামীয় আসামীরা ইউনিয়ন পরিষদের অভ্যন্তরে বারিন্দায় এলাপাতাড়ি কিলঘুষি, লাথি মেরে মারাত্মক আহত করে ও পরনের কাপড় টেনে হিছড়ে ছিড়ে ফেলে। উপস্থিত লোকজন আমাকে তাদের হাত থেকে উদ্ধার না করেলে জানে মেরে ফেলতো।
জাহেদার স্বামী আলাউদ্দিন জানান, তারা কাপুরুষ না হলে একজন মহিলার গায়ের উপর কিভাবে হাত তোলে। তিনি আরো জানান, আমার স্ত্রীকে মারধরের বিষয়ে চেয়ারম্যানকে জানালে তিনি বলেন যারা মেরেছে তারাতো চলে গেছে কিভাবে বিচার করবো আমি! আমার কিছুই করার নেই তোমাদের যা ইচ্ছা তাই করো।
ফাতেমার স্বামী অভিযুক্ত কামরুল জানান, যৌতুকের জন্য নয় বরং আমার বাবাকে নাস্তা না দেয়ার অপরাধে আমার স্ত্রীকে শাষন করেছিলাম। আর আমার সমন্ধীর স্ত্রীকে ( স্ত্রীর বড় ভাইয়ের স্ত্রী) আমি মারধর করিনাই। শালিশের দিন পরিবর্তন করায় আমি ইউনিয়ন পরিষদ ত্যাগ করলে সমন্ধীর স্ত্রী জাহেদা আমার বাবা সহ আমাদেরকে অকথ্য ভাষায় গালমন্দ করলে আমার ছোট ভাই আইয়ুব তার প্রতিবাদ করেছে। আপনার বাবাকে কেউ গালি দিলে আপনি কি করতেন?

হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোনামিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি পরিষদের ভেতরে ছিলাম। বাইরে একজন মহিলাকে দুই ব্যক্তি মারধর করেছে বলে শুনেছি। মহিলার স্বামী আমার কাছে বিচারের জন্য আসছিল কিন্তু ওই সময় অভিযুক্তরা পরিষদ থেকে চলে গেছে তাই কোন ব্যাবস্থা নিতে পারি নাই। এখন শুনছি তারা নাকি থাানায় অভিযোগ দিয়েছে।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন জানান, অভিযোগের বিষয়ে আমি অবগত নই। অন্য একটি কাজে আমি ব্যাস্ত আছি আপনি দয়া করে ডিউটি অফিসারের সাথে যোগাযোগ করুন।

শেয়ার করুন