জালালাবাদে অগ্নিকাণ্ডে ৪ বসতঘর ক্ষতিগ্রস্ত

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার : কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নে অগ্নিকাণ্ডে আজ (১৮ জুলাই) ৪টি বসত ঘরের ২টি সম্পূর্ণ পুড়ে যায় ও অপর দুইটি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। দুপুর ১:৩০ টার দিকে ইউনিয়নের খামার পাড়ায় বৈদ্যুতিক শট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। ক্ষতিগ্রস্তরা হচ্ছেন ৪ নম্বর ওয়ার্ডের মৃত সুলতান আহমদের পুত্র ইলেকট্রিশিয়ান নুরুল আবছার ও চাকুরীজীবী মোঃ রাশেদ। খবর পেয়ে রামু থেকে দমকল বাহিনী এসে জনতার সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ঈদগাঁও থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ ঘটনা স্থলে যান। ক্ষতিগ্রস্তদের পরিবারের লোকজন জানান, আগুনের লেলিহান শিখায় আসবাবপত্র, কাপড়-চোপড়, নগদ টাকা সহ মূল্যবান মালামাল পুড়ে যায়। রামু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন লিডার মোঃ হাসান চৌধুরী জানান, অগ্নিকাণ্ডে ৪/৫ লক্ষাধিক টাকার বিভিন্ন মালামাল পুড়ে গেছে। ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল হালিম বলেছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে দুইটি বসতবাড়ির চারটি ঘর কমবেশি পুড়ে যায়। এতে প্রাথমিকভাবে ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে জানান তিনি।থানার দ্বিতীয় কর্মকর্তা মহি উদ্দিন জানান, দমকল বাহিনী সূত্রে বৈদ্যুতিক শটসার্কিট থেকে এ দুর্ঘটনা সংঘটিত হয়েছেন বলে জানতে পারেন তারা। তিনি ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৪/৫ লক্ষ টাকা হবে বলে মন্তব্য করেন।
স্থানীয় বাসিন্দা নুরুল হুদা মাল্টিমিডিয়া জানান, ভয়াবহ এ অগ্নিকান্ডে ভুক্তভোগী পরিবার গুলোর ৪/৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হতে পারে।
স্থানীয় সাংবাদিক শাহিদ মোস্তফা শাহিদ বলেন, দরিদ্র পরিবারের পুড়ে যাওয়া ঘর গুলো বেড়া ও টিন দিয়ে নির্মিত। বর্তমানে তারা খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।

শেয়ার করুন