সীতাকুণ্ডে আমন প্রনোদনা কর্মসূচির উদ্বোধন

সরকার খাদ্য শস্যে স্বয়ংসম্পূর্নতা অর্জন করেছে। দেশের মানুষের খাদ্য নিরাপত্তা অব্যহত রাখতে উচ্চফলনশীল রোপা আমন ধান আবাদ বৃদ্ধির উদ্দ্যোগ গ্রহন করেছে।

সে লক্ষ্যে সরকার সারা দেশে ৩ লক্ষ ৫৫ হাজার ৭০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ এবং রাসায়নিক সার বিতরণ কর্মসুচি হাতে নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে চট্টগ্রাম জেলার ৭ হাজার কৃষককে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হচ্ছে। সীতাকুণ্ড উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৩০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে উচ্চ ফলনশীল আমন ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হচ্ছে।

তালিকা ভূক্ত প্রতি কৃষককে
০১ (এক) বিঘা উচ্চ ফলনশীল আমন ধান আবাদের জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেয়া হবে।

বিনামূল্যে উচ্চ ফলনশীল আমন ধান বীজ ও রাসায়নিক সার পাবেনঃ

সৈয়দপুর ইউনিয়ন-৭৫ জন
বারৈয়াঢালা ইউনিয়ন- ৫৯জন
সীতাকুন্ড পৌরসভা-১৫জন
মুরাদপুর ইউনিয়ন-৫০জন
বাড়বকুণ্ড ইউনিয়ন-৪৫জন
বাশবাড়ীয়া ইউনিয়ন -৩৯
কুমিরা ইউনিয়ন -১০জন
সোনাইছড়ি ইউনিয়ন-১০জন
ভাটিয়ারী ইউনিয়ন -১০জন
সলিমপুর ইউনিয়ন-৫জন।

উপজেলা কৃষি ও পুনর্বাসন বাস্তবায়ন কমিটি কর্তৃক আয়োজিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে উচ্চ ফলনশীল আমন ধান বীজ এবং রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুল্লাহ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশলী মোঃ গোলাম মোস্তফা, উপজেলা প্রকৌশলী, এলজিইডি, মোঃ কামাল উদ্দিন চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা, মোঃ শাহ আলম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, এমএ শহিদ ভূঁইয়া, উপজেলা সমবায় কর্মকর্তা, লিটন চৌধুরী, সাধারণ সম্পাদক, সীতাকুন্ড প্রেসক্লাব প্রমুখ।

শেয়ার করুন